Weather Update: নিম্নচাপের বৃষ্টিতে বিপর্যস্ত বাংলা, জলমগ্ন শহর থেকে জেলা

Fri, 06 Aug 2021-10:39 am,

শুক্রবার ফের বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে রাজ্যজুড়ে। পশ্চিমের জেলাগুলিতেই বৃষ্টির সম্ভাবনা বেশি। কলকাতায় আজ মূলত মেঘলা আকাশ থাকবে। 

 

তবে আবহাওয়ার উন্নতি হতে পারে বেলা বাড়তেই। দক্ষিণবঙ্গে আজ ও কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা ।

 

আগামী কয়েক ঘণ্টার মধ্যে পূর্ব বর্ধমান, বীরভূম, কলকাতা, মুর্শিদাবাদ এবং উত্তর ২৪ পরগণায় ভারী থেকে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবার থেকে বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে। শনিবার আলিপুরদুয়ারে ভারী বৃষ্টির সম্ভাবনা।

মৌসুমী অক্ষরেখা উত্তর দিকে সরে যাবে আগামী কয়েকদিনে। এর প্রভাবে শনিবার থেকে বৃষ্টি বাড়বে উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে।  শনিবার আলিপুরদুয়ারে ভারী বৃষ্টির সম্ভাবনা। রবিবার আরও একটু বৃষ্টি বাড়বে কালিম্পং ও আলিপুরদুয়ারে ভারী বৃষ্টি এবং অন্যান্য জেলায় উত্তরবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা।

মূলত মেঘলা আকাশ কোথাও কোথাও আংশিক মেঘলা আকাশ। হালকা থেকে মাঝারি বৃষ্টি হলেও ভারী বৃষ্টির সম্ভাবনা নেই আগামী ৪৮ ঘণ্টায়। সোমবার থেকে ভারী বৃষ্টির পরিমাণ অনেকটাই বাড়বে উত্তরবঙ্গে।

এদিকে টানা বৃষ্টির জেরে ফের জলমগ্ন পরিস্থিতি জেলার। ইতিমধ্যেই পার্কস্ট্রিট, ধর্মতলা অঞ্চলে জল জমতে শুরু করেছে। 

উত্তর থেকে দক্ষিণ কলকাতা এবং সল্টলেকের বিস্তীর্ণ এলাকাও ডুবে গিয়েছে নিম্নচাপের এই বৃষ্টিতে। জেলার পরিস্থিতি আরও ভয়াবহ। 

 

হুগলির খানাকুল, হাওড়ার উদয়নারায়ণপুর, আমতা এবং পশ্চিম মেদিনীপুরের ঘাটালে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। নদীর জলে ভেসেছে বাড়িঘর। 

 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link