ATM-এ টাকা তুলতে গিয়ে নোট বের হল না অথচ ডেবিটের মেসেজ চলে এল, কী করবেন তখন ?

Fri, 09 Oct 2020-10:55 am,

নিজস্ব প্রতিবেদন: টাকা তুলতে গিয়ে বিপত্তি। টাকা বের হল না এদিকে ডেবিটের মেসেজ চলে এল ফোনে। মেশিনকে খানিক চর- থাপ্পড় মেনেও কোনও লাভ হল না। স্ক্রিনে দেখিয়ে দিল ট্রান্জাকশন ফেইলড বা কমপ্লিট। তখন কী করবেন? 

মনে রাখবেন মেশিনের গোলযোগ হওয়া খুবই স্বাভাবিক। এক্ষেত্রে জালিয়াতির শিকারও হতে পারেন। ব্যাঙ্কে সঠিক তথ্য দিতে পারলে ব্যাঙ্ক কখনই আপনার টাকা ফেরত দেবে না এমনটা হতে পারে না। 

এমন ঘটনার মুখোমুখি হলে প্রথমেই ট্রান্জাকশন স্লিপটা যত্ন করে রাখবেন। ওই এটিএমে দাঁড়িয়েই কাস্টোমার কেয়ারে ফোন করবেন। সেখানে আপনার ট্রান্জাকশন নম্বরটি জানাবেন। আপনাকে ফোনে থাকা এক্সিকিউটিভ ট্র্যাকিং নম্বর দেবে। 

এরপর চলবে যাচাই পর্ব। সেটি শেষ হলে ব্যাঙ্কের তরফে কোনও ভুল হলে তারা সংশোধন করে দেবে। ৭ দিনের মধ্যে সমস্যা সমাধান হবে এবং ব্যাঙ্কে সেই টাকা ফেরত চলে আসবে। 

কাছাকাছি সেই এটিএমের ব্যাঙ্ক থাকলে সেইখানে গিয়েও যোগাযোগ করতে পারেন। সমস্যা সমাধান না হলে ব্যাঙ্ক ম্যানেজারের কাছে গিয়ে লিখিত অভিযোগ জানান। তাতেও সমাধান না হলে আইবিআইয়ের ওয়েবসাইটে অনলাইনে অভিযোগ জানান। আশা করা যায়, তথ্য সঠিক থাকলে ব্যাঙ্কের ভুল থাকলে তা সমাধান শীঘ্রই হয়ে যাবে।  

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link