কোন ব্যাঙ্কে ফিক্সড ডিপোজিটে বেশি সুদ পাবেন? দেখে নিন ব্যাঙ্কগুলির অফার

Sun, 20 Jan 2019-9:55 pm,

স্থায়ী আমানত বা ফিক্সড ডিপোজিট সবচেয়ে নিরাপদ বিনিয়োগ বলে মনে করে বহু মানুষ। কিন্তু বিনিয়োগের আগে জেনে নেওয়া উচিত ৫ বা ১০ বছরের মেয়াদের স্থায়ী আমানতের উপরে কোন ব্যাঙ্ক সবচেয়ে বেশি সুদ দিচ্ছে? 

স্বপ্ন সময়ের ফিক্সড ডিপোজিটে বার্ষিক সুদের হার ৫.৭৫% থেকে ৬.৪০%। সাত দিন থেকে একবছরের মেয়াদে টাকা বিনিয়োগ করতে পারবেন। এসবিআই-এ মধ্যম সময়ের বিনিয়োগ অর্থাত্ একবছরের উর্ধ্বে হলে সুদ মেলে ৬.৪ শতাংশ থেকে ৬.৭ শতাংশ। দীর্ঘ সময়ের ফিক্সড ডিপোজিট অর্থাত্ ৫ থেকে ১০ বছরের মেয়াদী বিনিয়োগে ৬.৮৫% সুদ।

ফিক্সড ডিপোজিটে ৭ থেকে ৯০ দিনের বিনিয়োগ করলে মিলছে ৬.২৫ শতাংশ সুদ। ৯১ থেকে একবছরের ফিক্সড ডিপোজিটে সুদের হার ৭.৩%। ২ থেকে ৩ বছরের বিনিয়োগে মিলছে ৭.৪%। ৩ থেকে ৫ বছরের মধ্যে স্থায়ী আমানতে ৭.২৫ শতাংশ সুদ। ৫ থেকে ১০ বছরের স্থায়ী আমানতে মিলবে ৭.২৫%।

৭ থেকে ৪৫ দিনের বিনিয়োগ করলে ফিক্সড ডিপোজিটে সুদের হার ৫.৫০%। ৪৬ থেকে ১৮৪ দিনের ফিক্সড ডিপোজিটে মেলে ৬.২৫%। ২৯০ দিন বা একবছরের কম হলে সুদের হার ৬.৪০ শতাংশ। ২ থেকে ৩ বছরের বিনিয়োগ হলে ৭.২৫%। ৩ থেকে ৫ বছরের স্থায়ী আমানতেও সুদের হার একই। ৫ থেকে ১০ বছরের বিনিয়োগ করলে সুদের হার ৭ শতাংশ। 

৪৬ থেকে ৬ মাসের ফিক্সড ডিপোজিটে সুদের হার ৬.২৫ শতাংশ। ৯ মাস থেকে এক বছরের মেয়াদে বিনিয়োগে মিলছে ৭.১%। ১ থেকে ২ বছরের মেয়াদে সুদ ৭.৩ শতাংশ। ৫ থেকে ১০ বছরের মেয়াদে ফিক্সড ডিপোজিট করলে সুদের হার ৭ শতাংশ। 

১৫ থেকে ১ বছরের মেয়াদে বার্ষিক সুদের হার ৬.৭ শতাংশ। ১ থেকে ২ বছরের মধ্যে মেয়াদ থাকলে সুদ পাবেন ৬.৮০ শতাংশ। ২ থেকে ৫ বছরের মধ্যে মেয়াদ হলে মিলবে ৬.৭০ শতাংশ সুদ। ৫ থেকে ১০ বছরের মেয়াদ হলে সুদের হার ৬.৭০ শতাংশ।  

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link