জানেন, বাংলা থেকে বিজেপির জাতীয় কর্মসমিতির সদস্য হলেন কে কে?

Tue, 07 Aug 2018-1:31 pm,

পদাধিকার বলে বিজেপির জাতীয় কর্মসমিতি-তে রয়েছেন দিলীপ ঘোষ। তিনি রাজ্যের বিজেপি সভাপতি এবং বিধানসভায় ভারতীয় জনতা পার্টির প্রধান মুখ।

এই কমিটি-তে আছেন রাজ্যের প্রাক্তন বিজেপি সভাপতি রাহুল সিনহা। তিনি বর্তমানে ভারতীয় জনতা পার্টির জাতীয় সম্পাদক। 

জাতীয় কর্মসমিতি-তে রয়েছেন পার্টির সাংগঠনিক সম্পাদক সুব্রত চট্টোপাধ্যায়। দিলীপ ঘোষ, রাহুল সিনহা এবং সুব্রত চট্টোপাধ্যায়- এই তিন নেতাই পদাধিকার বলে এই কমিটিতে রয়েছেন।

অরুণ হালদার। বিজেপির এই নেতাও তাঁদের জাতীয় কর্মসমিতির সদস্য। ২০১১ বিধানসভা ভোটে উত্তর ২৪ পরগনার বনগাঁও দক্ষিণ বিধানসভা থেকে ভারতীয় জনতা পার্টির টিকিটে দাঁড়িয়েছিলেন তিনি। ভোট পেয়েছিলেন মাত্র ৫ হাজার ২৪৩টি। শতাংশের বিচারে ৩.২১ %। 

বিজেপির জাতীয় কর্মসমিতি-তে রয়েছেন কমল বেরিওয়াল। 

বিজেপির জাতীয় কর্মসমিতি-তে বাংলা থেকে একমাত্র মহিলা নেত্রী হিসেবে রয়েছেন গৌরি চৌধুরি।

বাংলা থেকে এই কমিটি-তে স্থান পেয়েছেন তৃণমূল ছেড়ে আসা নেতা মুকুল রায়ও। লোকসভা ভোটের আগে প্রাক্তন তৃণমূল সভাপতি-কে জাতীয় কর্মসমিতি-তে জায়গা করে দেওয়া বেশ তাত্পর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল। উল্লেখ্য, পঞ্চায়েত ভোটের আগে রাজ্য বিজেপি একটি কমিটি গঠন করেছিল যার আহ্বায়কও ছিলেন মুকুল রায়।  

মুকুল রায়ের সঙ্গে এই কমিটি-তে স্থান পেয়েছেন অভিনেতা জয় বন্দ্যোপাধ্যায়। বিধানসভা এবং লোকসভা ভোটে একের পর এক হারের পর তাঁকে কেন এই কমিটি-তে রাখা হল এই নিয়ে প্রশ্ন উঠেছে বিজেপির অন্দরেই। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link