East Bengal`s Next Coach: কুয়াদ্রাতের রূপকথা শেষ, মশাল উঠবে কার হাতে? কোচ হওয়ার দৌড়ে এই চার!

Tue, 01 Oct 2024-1:56 pm,

২৫ এপ্রিল ২০২৩ থেকে ৩০ সেপ্টেম্বর ২০২৪! ইস্টবেঙ্গলের সঙ্গে কার্লেস কুয়াদ্রাতের মধুচন্দ্রিমা শেষ হয়ে গেলে এক বছরের কিছু বেশি সময়ের পরেই। বেঙ্গালুরু প্রথমবার আইএসএল চ্যাম্পিয়ন করা কোচকে দায়িত্ব দিয়ে লাল-হলুদ ভেবেছিল যে, ভাগ্য়ের বসে যাওয়া চাকা এবার ঘুরে যাবে। কিন্তু না! লাল-হলুদ জনতার চোখের মণি হয়ে গিয়েছিলেন ৫৫ বছরের বার্সেলোনার বাসিন্দা। তবে বিদায়লগ্নে তিক্ততাই হল তাঁর সঙ্গী। চলতি আইএসএলে হারের হ্য়াটট্রিক করে  'গো ব্যাক' স্লোগান শুনেই বিদায় নিলেন ক্লেটন সিলভাদের 'প্রফেসর'! আপাতত দায়িত্বে বিনো জর্জ! তবে কুয়াদ্রাতের জুতোয় পা গলাবেন কে? বাতাসে ভাসছে এই চার নাম।

 

আন্তোনিও লোপেজ হাবাসের নতুন করে আর পরিচয় করিয়ে দেওয়ার প্রয়োজন নেই। আইএসএল জানে হাবাসের মানে। এটিকে-র যখন দায়িত্বে ছিলেন, তখন তাদের জিতিয়েছেন দু'বার আইএসএল। মোহনবাগান সুপার জায়েন্টকে গত মরসুমে দিয়েছেন লিগ-শিল্ড। বর্তমানে হাবাস আই লিগের ক্লাব ইন্টার কাশীর কোচ। এখন দেখার হাবাস আই-লিগ ছেড়ে ফের আইএসএলে আসেন কিনা! 

 

দৌড়ে রয়েছেন হুয়ান ফেরান্দোও। যিনি মোহনবাগানকে আইএসএল ও ডুরান্ড কাপ জিতিয়েছেন। আপাতত ফেরান্দো রয়েছেন গ্রিক ক্লাব পানসেরাইকোস ফুটবল ক্লাবের দায়িত্বে। এখন দেখার ফেরান্দো ভারতে আসেন কিনা!

 

পঞ্জাব এফসি-র প্রাক্তন কোচ স্টাইকোস ভারগেটিসের নামও শোনা যাচ্ছে লাল-হলুদের পরবর্তী কোচ হিসেবে। তিনিও ফেরান্দোর মতোই এক গ্রিক ফুটবল ক্লাবের কোচিং করাচ্ছেন। লাল-হলুদ কোচ হওয়ার দৌড়ে তাঁর নামও রয়েছে।

কেরালা ব্লাস্টার্সের প্রাক্তন কোচ ইভান ভুকোমানোভিচের নামও কোচ হওয়ার দৌড়ে রয়েছে প্রবলভাবে। একমাত্র ইভানই কোনও দলের সঙ্গে এখন যুক্ত নন। ফলে তাঁরই পাল্লা ভারী বলে মনে করা হচ্ছে।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link