Israel-Palestine Conflict: কেন এই বিশেষ পোশাক পরেন ইজরায়েলি মহিলা সেনারা...

Mon, 16 Oct 2023-1:08 pm,

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্য়ুরো: ইজরায়েলি মহিলা সেনারা যুদ্ধে সরাসরি ভূমিকা পালন করে। এই কারণে তাদের ইউনিফর্ম তাদের সুবিধামত সময়ে সময়ে পরিবর্তন হতে থাকে। ইজরায়েল ডিফেন্স ফোর্স (আইডিএফ) অনুসারে, এই বছরের অগস্টে মহিলা সেনাদের ইউনিফর্ম পরিবর্তন করা হয়েছিল। এতে মহিলা সেনারা দুই ধরনের কার্গো প্যান্টের মধ্যে বেছে নেওয়ার সুবিধা পান।

ইজরায়েলি মহিলা সেনারা কার্গো প্যান্টের জন্য ২টি অপশন পায়। প্রথম কার্গো প্যান্টে অন্যান্য কমব্যাট সেনাদের মতো পায়ের কাছে পকেট থাকে।  দ্বিতীয় কার্গোতে শুধুমাত্র পিছনের দিকে পকেট থাকে, যা সাধারণত নন-কমব্য়াট মহিলা সেনাদের দেওয়া হয়। ইসরায়েলি নৌবাহিনী এবং বিমান বাহিনীকে একটি বেজ রঙের ইউনিফর্ম দেওয়া হয়। যেখানে সামনের পকেট সহ কোপিকো প্যান্ট, দুটি পকেট সহ একটি শার্ট বা দুটি পকেট বিশিষ্ট প্যান্ট এবং একটি পকেট সহ একটি শার্ট বেছে নেওয়ার অপশন রয়েছে।

 

ইজরায়েলি মহিলা সেনাদের ইউনিফর্ম বেছে নেওয়ার কোনও নিদির্ষ্ট নিয়ম নেই। নিয়ম অনুযায়ী, নিয়োগের দিনে একজন মহিলা সেনা তার পছন্দের ইউনিফর্মের ৩ সেট পান, যার মধ্যে রয়েছে ব্যাক পকেট ইউনিফর্ম, কমব্যাট ইউনিফর্ম। এছাড়াও যেসব মহিলা সেনাদের অবসরের ৬মাস বাকি, তারা তাদের পছন্দ মত ইউনিফর্ম বেছে নিতে পারেন।  

ইজরায়েলি ডিফেন্স ফোর্সে (আইডিএফ) মহিলা সেনারা বিশেষ বুট পায়। যা পুরুষ সেনাদের কমব্য়াট বুটের দৈর্ঘ্যের তিন-চতুর্থাংশ। এই বুটগুলি পুরুষ সেনাদের জুতোর মিনি ভার্সান।

ইজরায়েল ডিফেন্স ফোর্সেস (আইডিএফ) অনুসারে, ইজরায়েলি মহিলা সেনাদের দেওয়া বুটগুলি যে কোনও সময় কার্গো প্যান্ট এবং পিছনের পকেট সহ প্যান্টের সঙ্গে পরা যেতে পারে।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link