Kolkata Doctor Rape And Murder Case: নির্যাতিতার পা দু`টি ৯০ ডিগ্রিতে ছিল কেন? `সোয়াব` ৪ ডিগ্রি সেলসিয়াসে সংরক্ষণ করা হয়নি কেন?

Soumitra Sen Mon, 09 Sep 2024-3:11 pm,

প্রধান বিচারপতি নানা প্রশ্ন করেন। যেমন, তিনি জানতে চান, আরজি কর হাসপাতাল থেকে প্রিন্সিপালের বাড়ির দূরত্ব কত? সলিসিটর জেনারেল তথা সিজেআই তুষার মেহতা জানান, ১৫-২০ মিনিট।

সলিসিটর জেনারেল প্রশ্ন করেন, কখন জিডি হয়েছিল? রাজ্যের তরফে কপিল সিব্বাল জানান, ২:৫৫ পিএম।

সিজেআই জানতে চান, তল্লাশি চালিয়ে কখন বাজেয়াপ্ত করা হয়েছিল? সিব্বাল জানান, রাত ৮:৩০  থেকে ১০:৪৫-এর মধ্য়ে। সিজেআই প্রশ্ন করেন, সিসিটিভি ফুটেজে দেখা যাচ্ছে, অভিযুক্ত কখন ঢুকছে, কখন বেরোচ্ছে। তো, গোটা ফুটেজ কি সিবিআইকে দেওয়া হয়েছে? রাজ্য ও সিবিআই দুজনেই এতে সম্মতি জানান। সিব্বাল ব্যাখ্যা করেন, তথ্যপ্রমাণ রাত ৮:৩০ থেকে ১০:৪৫-এর, তবে কিছু প্রযুক্তিগত সমস্যা হয়েছিল তাই এটি দু'টি ভাগে দেওয়া হয়েছে। 

তুষার মেহতা জানান, 'সেন্ট্রাল ফরেন্সিক সায়েন্স ল্যাবরেটরি' বা 'সিএফএসএল' রিপোর্ট বলছে, নির্যাতিতার পরনে জিন্স ও অন্তর্বাস ছিল না। বডি সেমি-নেকেড ছিল। দেহে আঘাতের চিহ্ন ছিল। এই পরিস্থিতিতে গুরুত্বপূর্ণ বিষয় হল, নমুনা কারা সংগ্রহ করেছিলেন।

আইনজীবী প্রশ্ন তোলেন, নির্যাতিতার পাদু'টি ৯০ ডিগ্রিতে ছিল। হাড় না ভাঙ হলে এটা সম্ভব নয়‌।

তুষার মেহতা বলেন, এই মামলায় সময়-সারণী অত্যন্ত গুরুত্বপূর্ণ। সংশ্লিষ্ট আইনজীবী জানান, বডি সোয়াব ৪ ডিগ্রি সেলসিয়াসে সংরক্ষণ করতে হয়। কিন্তু এক্ষেত্রে তা করা হয়নি। এই প্রসঙ্গেই তুষার মেহতা বলেন, এমন ঘটনায় প্রথম ৫ ঘণ্টা সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। অথচ, তাঁরা ৫ দিন পরে দায়িত্ব নিয়েছেন। এই সময়ের মধ্যে তথ্যপ্রমাণ লোপাট করা হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করা হয়।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link