West Bengal Weather Update: তাপপ্রবাহই চলবে, না কি মাতাল বৃষ্টি আজ বিকেল থেকেই নিয়ে আসবে মধুর স্বস্তি?

Soumitra Sen Sat, 06 Apr 2024-3:11 pm,

তাপপ্রবাহ থেকে সাময়িক স্বস্তির খবর শোনাল আলিপুর হাওয়া অফিস। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলীয় প্রধান সোমনাথ দত্ত এই বার্তা দিয়েছেন। 

তিনি বলছেন, আজ, শনিবার পশ্চিমের জেলাগুলিতে তাপপ্রবাহ নেই, তবে গরম এবং অস্বস্তিকর পরিবেশ বজায় থাকবে। যেমন বাঁকুড়া, পুরুলিয়া,মুর্শিদাবাদ, বীরভূমে আজ বিকেলের দিকে বজ্রবিদ্যুৎ-সহ ও ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে ঝোড়ো হাওয়া-সহ বৃষ্টির সম্ভাবনা।

আগামীকাল অনেকটাই স্বস্তি ফিরবে রাজ্যে। আগামীকাল পশ্চিমের জেলাগুলিতে ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া এবং বজ্রবিদ্যুৎ -সহ বৃষ্টির সম্ভাবনা। এই ঝোড়ো হাওয়ার ফলে ক্ষয়ক্ষতিরও সম্ভাবনা থাকছে। 

আগামীকাল, রবিবার ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে এমন জেলাগুলি হল-- বর্ধমান, মুর্শিদাবাদ, বীরভূম, বাঁকুড়া, পুরুলিয়া, মেদিনীপুর ও ঝাড়গ্রাম। বাকি জেলাগুলিতেও ৩০ থেকে ৪০ কিলোমিটার হাওয়া-সহ বৃষ্টির সম্ভাবনা।

আজ, শনিবার কলকাতায় বিকেলের দিকে হালকা বৃষ্টির সম্ভাবনা। আগামীকালও কলকাতায় ঝড়-বৃষ্টির সম্ভাবনা থাকছে।

আজ কলকাতার তাপমাত্রা সর্বোচ্চ ৩৮ এবং সর্বনিম্ন ২৮-এর আশেপাশে থাকবে। আগামী দু'দিন এই তাপমাত্রা বজায় থাকবে। দুদিন পর থেকে সারা রাজ্যে দুই ডিগ্রির মতো তাপমাত্রা কমবে। তার মূল কারণ, এই বৃষ্টি এবং উত্তর-পশ্চিমের গরম হওয়ার প্রভাব কমা। 

বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত তৈরি হবে আগামী ৯ এপ্রিল নাগাদ। ঘূর্ণাবর্তটি ক্রমে এগোতে শুরু করবে। ১০ এপ্রিলে যার অবস্থান হবে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে। ফলে, এই সিস্টেম থেকে প্রচুর জলীয় বাষ্প প্রবেশ করবে রাজ্যে। আগামী চার দিন উত্তরবঙ্গের সব জেলাতেই ৩০ থেকে ৪০ কিলোমিটার ঝোড়ো হাওয়া-সহ বৃষ্টি হবে।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link