বিশ্বের তৃতীয় বৃহত্তম ক্রিকেট স্টেডিয়াম-ও এবার তৈরি হচ্ছে ভারতে, খরচ ৩৫০ কোটি টাকা

Sat, 04 Jul 2020-1:21 pm,

বিশ্বের তৃতীয় বৃহত্তম ক্রিকেট স্টেডিয়াম-ও এবার হবে ভারতে। রাজস্থানে ৩৫০ কোটি টাকা খরচ করে ১০০ একর জমির উপর তৈরি করা হবে এই স্টেডিয়াম। 

আহমেদাবাদের মোতেরায় বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়াম নির্মাণের কাজ শেষের দিকে। ওই স্টেডিয়ামে ১ লাখ ১০ হাজার দর্শক একসঙ্গে বসে খেলা দেখতে পারবেন। বিশ্বের দ্বিতীয় বৃহত্তম স্টেডিয়াম মেলবোর্নে ১.০২ লাখ দর্শক বসে ম্যাচ দেখতে পারেন। জানা যাচ্ছে রাজস্থানের স্টেডিয়ামে দর্শকাসন সংখ্যা হবে ৭৫ হাজার।

রাজস্থানের ওই স্টেডিয়াম নির্মাণের জন্য জমি নির্ধারণ করা হয়েছে। প্র্যাকটিস গ্রাউন্ড থাকবে সেখানে। এই মাঠে রনজি ম্যাচ আয়োজন করা হবে বলে জানা গিয়েছে। ইন্ডোর গেমস আয়োজ করার জায়গা থাকবে। এছাড়া ক্লাব হাউস ও চার হাজার গাড়ি পার্কি-এর ব্যবস্থা করা হবে।

এবার প্রশ্ন হল দেশের এই পরিস্থিতিতে ৩৫০ কোটি টাকা আসবে কোথা থেকে! জানা যাচ্ছে, ৯০ কোটি টাকা বিসিসিআই দেবে।  রাজস্থান বিসিসিআই-এর কাছে আরও ১০০ কোটি টাকার গ্র্যান্ট চাইবে। ১০০ কোটি টাকা লোন নেওয়া হবে। আর বাকি ৬০ কোটি টাকা স্টেডিয়ামের কর্পোরেট বক্স বিক্রি করে তোলা হবে।

এই স্টেডিয়ামে ওয়ার্ল্ড ক্লাস ক্রিকেট অ্যাকাডেমি গড়া হবে। দর্শকদের জন্য থাকবে দুটি রেস্তোঁরা। এছাড়া আন্তর্জাতিক স্তরের ক্রিকেটারদের জন্য থাকবে ৩০টি নেট। থাকবে ২৫০ আসন বিশিষ্ট প্রেস কনফারেন্স রুম।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link