লঞ্চ হল Xiaomi-র নতুন ফ্ল্যাগশিপ ফোন Mi MIX 2S, দেখে নিন স্পেসিফিকেশনস

Tue, 27 Mar 2018-6:37 pm,

লঞ্চ হল শাওমির নতুন ফ্ল্যাগশিপ ফোন Mi MIX 2S. মঙ্গলবার চিনে লঞ্চ হয়েছে নতুন এই ফোন। ফোনটিতে রয়েছে বেজেললেস স্ক্রিন। তবে আইফোনের মতো স্পিকার ও ফ্রন্ট ক্যামেরার জন্য কোনও খাঁজ নেই স্ক্রিনে। ফোনের পিছনে রয়েছে ডুয়াল ক্যামেরা ও ফ্ল্যাস। রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও।

নতুন ফোনের পিছনের প্যানেল তৈরি হয়েছে সেরামিক কাচ দিয়ে। তাছাড়া রয়েছে ওয়্যালেস চার্জিং। রয়েঠে কৃত্রিম বুদ্ধিমত্তাযুক্ত ক্যামেরা। তাছাড়া ফোনটিতে নিজস্ব ভয়েস অ্যাসিস্ট্যান্ট ও রিয়েলটাইম ট্রান্সলেশন প্রযুক্তিও যোগ করেছে শাওমি।

চিনে ভারতীয় মুদ্রায় ৩৪,২০০ টাকায় মিলছে মি মিক্স ২ এস-এ ৬ জিবি RAM ও ৬৪ জিবি ইনবিল্ট মেমরি ভার্সন। ৬ জিবি RAM ও ১২৮ জিবি মেমরির ভার্সনটি মিলছে ৩৭,৩০০ টাকায়। ৮ জিবি RAM ও ২৫৬ জিবি মেমরির ভার্সনটি মিলছে ৪১,৪০০ টাকায়। 

সাদা ও কালো রঙে মিলবে এই ফোন। ফোনটির টপ ভেরিয়্যান্টের সঙ্গে একটি ওয়্যারলেস চার্জার বিনামূল্যে দিচ্ছে শাওমি। অন্যদের এই চার্জার কিনতে হবে ১,০০০ টাকায়। ৩ এপ্রিল থেকে শুরু হবে Xiaomi Mi MIX 2S।

এক নজরে মি মিক্স ২ এসকে আইফোন এক্স বলে ভুল হতে পারে। ফোনটিতে রয়েছে ৫.৯৯ ইঞ্চি ১৮:৯ Full HD ডিসপ্লে। সঙ্গে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ এসওসি ও অ্যাড্রেনো ৬৩০ গ্রাফিক্স প্রসেসিং ইউনিট। 

Xiaomi Mi MIX 2S-এর পিছনে রয়েছে দুটি ক্যামেরা। দুটি ক্যামেরার রেজলিউশনই ১২ মেগাপিক্সেল। এর মধ্যে একটিতে রয়েছে ওয়াইড লেন্স ও এফ/১.৮ অ্যাপারচার। অন্যটিতে রয়েছে অপটিক্যাল জুম ও এফ/২.৪ অ্যাপারচার। নানা অত্যাধুনিক প্রযুক্তি রয়েছে ক্যামেরায়। যেমন নিজে থেকেই সিন রেকগনিশন করতে পারে এই ক্যামেরা। তৈরি করতে পারে স্মার্ট বোকে। 

ফোনটির ফ্রন্ট ক্যামেরাও কম যায় না। ৫ মেগাপিক্সেল এই ক্যামেরায় রয়েছে ফেইস রেকগনিশন প্রযুক্তি। আইফোন এক্সের মতো মুখের সামনে ধরলেই আনলক হবে ফোন। ফোনটিতে রয়েছে ৩৪০০ মিলি অ্যাম্পেয়ার আওয়ার ব্যাটারি। রয়েছে কুইক চার্জ ফিচারও। যার সাহায্যে মাত্র ২.৪০ মিনিটে ফুল চার্জ হয় এই ফোন। 

ভারতের বাজারে এই ফোন কবে মিলবে তা অবশ্যি এখনো জানা যায়নি।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link