নিজস্ব প্রতিবেদন : ৭১ বছরের পুরনো ছবি। অজি কিংবদন্তি স্যর ডন ব্র্যাডম্যানের ব্যাটিং করার একমাত্র রঙিন ফটো। ন্যাশনাল ফিল্ম অ্যান্ড সাউন্ড আর্কাইভ অফ অস্ট্রেলিয়া সেই ছবির খোঁজ পেয়েছে। এমনকী, ডন ব্র্যাডম্যানের ব্যাটিংয়ের একটি ফুটেজ খুঁজেও বের করেছে তারা। ২৬ ফেব্রুয়ারি ১৯৪৯ সালে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ডন ব্র্যাডম্যানের খেলার সেই ছবি দেখে নস্টালজিক হয়ে পড়ছেন ক্রিকেটপ্রেমীরা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এফ কিপ্পেক্স এবং ডব্লিউ ওল্ডফিল্ড-এর মধ্যে ম্যাচ চলছিল। ন্যাশনাল ফিল্ম অ্যান্ড সাউন্ড আর্কাইভ অফ অস্ট্রেলিয়া-র তরফে জানানো হয়েছে, জর্জ হোবস নামের একজন সেই ম্য়াচে ব্র্যাডম্যানের ব্যাটিং শুট করেছিলেন। ৬৬ সেকেন্ডের সেই ভিডিয়ো-তে কোনও আওয়াজ নেই। সেই ম্যাচ দেখতে হাজির ছিলেন প্রায় ৪১ হাজার দর্শক। সেই দর্শকদের উপস্থিতি ভিডিয়োতে দেখা যাচ্ছে। জর্জ হোবস সেই সময়কার জনপ্রিয় ক্যামেরাম্যান ছিলেন বলে জানা গিয়েছে। 




আরও পড়ুন-  সচিন-পুত্র ফ্লপ, বিশ্বকাপের পর নেমেই ফের জাত চেনালেন 'ফুচকাওয়ালা' যশস্বী


কেরিয়ারে সব মিলিয়ে ৫২টি টেস্ট ম্যাচ খেলেছিলেন ব্র্যাডম্যান। ৬৯৯৬ রান করেছিলেন। যার মধ্য়ে ছিল ২৯টি সেঞ্চুরি ও ১৩টি হাফ সেঞ্চুরি। ৯৯.৯৪ ছিল তাঁর গড়। যা কি না বিশ্বরেকর্ড। ১১ জুলাই ১৯৩০ সালে লিডসে ইংল্যান্ডের বিরুদ্ধে একটি টেস্ট ম্যাচে একদিনে ৩০৯ রান করেছিলেন ব্র্যাডম্যান। যা কি না টেস্ট ক্রিকেটের একদিনে কোনও ব্য়াটসম্যানের করা সর্বোচ্চ রান।