নিজস্ব প্রতিবেদন: করোনার ধাক্কায় এবার ছোট আইপিএলের সম্ভাবনা। শনিবার গর্ভনিং কাউন্সিলের বৈঠকের পরই বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলি ইঙ্গিত দিয়েছিলেন। আপাতত ১৫ এপ্রিল পর্যন্ত আইপিএল স্থগিত রেখেছে বিসিসিআই। এই অবস্থায় নির্ধারিত সময়ে ক্রোড়পতি লিগ শেষ করার জন্য ছোট ফরম্যাটে আইপিএল শেষ করার পরামর্শ দিলেন প্রাক্তন অজি অলরাউন্ডার ব্র্যাড হগ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বিশ্বজুড়ে করোনা আতঙ্ক। বিশ্বের বিভিন্ন দেশে হু হু করে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। ক্রীড়াক্ষেত্রেও ব্যপক প্রভাব পড়েছে মারণ ভাইরাসের। ভাইরাস ভীতি জাঁকিয়ে বসেছে মাঠে-ময়দানে। ২৯ মার্চ থেকে আইপিএল শুরু হওয়ার কথা থাকলেও আপাতত ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত আইপিএল। এই অবস্থায় প্রাক্তন অজি ক্রিকেটার ব্র্যাড হগের কাছে তাঁর মতামত জানতে চেয়েছিলেন এক ভারতীয় সমর্থক। তিনি হগের কাছে জানতে চান, "হাই ব্র্যাড। তুমি কী মনে কর যে মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো আইপিএলের ফরম্যাট হলে সুবিধে হবে।২টো গ্রুপ, চারটে টিম প্রতি গ্রুপে। সেরা দুটি দল খেলবে সেমি ফাইনালে। তারপর হবে ফাইনাল।এতে হোম-অ্যাওয়ে ভিত্তিতে ম্যাচের কোনও বিষয় থাকবে না আর ম্যাচের সংখ্যাও কমে যাবে। আর তাতে গোটা টুর্নামেন্ট হয়ে যাবে।"



এরপর মৈনাক দাস নামের ওই ভারতীয় ভক্তের পরিকল্পনাকে নিয়ে সৌরভ গাঙ্গুলির কাছে ব্র্যাড হজ জানতে চান, মৈনাকের পরিকল্পনা বাস্তবায়িত করলে আইপিএলে সময়ের সমস্যা দূর হয়ে যাবে। দুটো গ্রুপে চারটে টিম একটা নির্দিষ্ট অংশের। এতে যাতায়াতের খরচা কমবে। দুটো সেমি ফাইনাল আর ফাইনাল একটা ভেনুতে করা যেতে পারে। এতে সাশ্রয়ও হবে সঙ্গে স্বাস্থ্য সংক্রান্ত কোনও ঝুঁকিও থাকবে না। "


আরও পড়ুন - করোনা সচেতনতায় ভিডিয়ো বার্তা, কী বললেন হিটম্যান