নিজস্ব প্রতিবেদন: ভারতবিরোধী স্লোগান দিতে তিনি ভালবাসেন। যে কোনও মঞ্চ থেকেই ভারতের বিরুদ্ধে মন্তব্য করেন তিনি। করোনা থেকে সেরে উঠেই স্বমহিমায় প্রাক্তন পাক অধিনায়ক শাহিদ আফ্রিদি। পাকিস্তানের কাছে ম্যাচ হেরে নাকি ক্ষমা ভিক্ষা চাইতেন ভারতীয় ক্রিকেটাররা। এই বিতর্কিত মন্তব্যের পাল্টা দিলেন প্রাক্তন ভারতীয় ওপেনার আকাশ চোপড়া। সবক শেখালেন আফ্রিদিকে। বলে দিলেন এমন রোগের কোনও চিকিত্সা নেই।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


ইউ টিউবে একটি শো-তে প্রাক্তন পাক অধিনায়ক বলেন, " ভারতকে আমরা এতবার হারিয়েছি আর এমন ভাবে হারিয়েছি, যে ওরা ম্যাচের পর আমাদের কাছে দয়া ভিক্ষা করত।"



ভারতীয় ক্রিকেট দলকে নিয়ে আফ্রিদির এমন অপমানজনক মন্তব্যের পর চুপ থাকেননি ভারতের ক্রিকেট তারকারা। প্রাক্তন ওপেনিং ব্যাটসম্যান আকাশ চোপড়া রীতিমতো পরিসংখ্যান তুলে ধরে আফ্রিদিকে শিক্ষা দিলেন। আকাশ চোপড়া বলেন, " আপনি যদি পরিসংখ্যানের দিকে তাকান তাহলে আপনার সময়ে আমরা দুই দেশ  সমান সংখ্যক টেস্ট ম্যাচ জিতেছি। ওয়ানডেতে ওরা আমাদের চেয়ে দুটি বেশি জিতেছে। ৮২ ম্যাচে ওদের জয় ৪১, আমাদের ৩৯। খুব ভালো, কিন্তু আমার কথা হল কেউ কি শুধু মাত্র দুটি ম্যাচ বেশি হারায় মাফ চাইবে? আর টি টোয়েন্টি পরিসংখ্যান এর কথা যদি দেখেন তাহলে পরিসংখ্যান আমাদের পক্ষে ৭-১। হয়তো আফ্রিদি বলতে চেয়েছেন এক, আর বলে ফেলেছেন আর একটা বিষয়।"



এখানেই থেমে থাকেনি আকাশ চোপড়া। বিশ্বকাপ এবং আইসিসি ইভেন্টের প্রসঙ্গ টেনে এনেছেন তিনি। পাশাপাশি তিনি বলেন, "বিশ্বের অনেক বিশেষজ্ঞরাই বলেছেন, সাপে কাটলে তার জন্য চিকিৎসা আছে, কিন্তু (ভুল ধারণার জন্য) এই রোগের কোনও চিকিৎসা নেই।"



আরও পড়ুন - ২০১১ বিশ্বকাপ ফাইনাল ফিক্সিং! তাঁর কাছে আরও প্রমাণ আছে; নাছোড় শ্রীলঙ্কার প্রাক্তন ক্রীড়ামন্ত্রী