নিজস্ব প্রতিবেদন : ব্যালন ডি'অর মঞ্চে ইতিহাস সৃষ্টির দিনেই তৈরি হল বিতর্ক। এবার থেকে চালু হল মহিলা ফুটবলারদের ব্যালন ডি'অর পুরস্কার। প্রথমবার এই পুরস্কার জিতে নিয়েছেন অলিম্পিক লিওঁর নরওয়ের স্ট্রাইকার আদা হেগেরবার্গ। গত মরশুমে দুরন্ত ফুটবল খেলেছেন ২৩ বছর বয়সী এই তরুণী। লিঁও-র হয়ে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে গোল করে দলকে জেতান। শুরু তাই নয় ফরাসি লিগ জয়েও বড় ভূমিকা নেন তিনি। সোমবার প্যারিসে জমকালো অনুষ্ঠানে ফরাসি ডিজে মার্টিন সলভেঁ আদা হেগেরবার্গের থেকে পুরস্কার মঞ্চে জানতে চান যে, আপনি কি 'টোয়ার্ক' জানেন? যা নিয়ে রীতিমতো বিতর্ক দানা বেঁধেছে।



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কী এই 'টোয়ার্ক'? 'টোয়ার্ক' হল এক ধরণের হিপ-হপ ডান্স। জনপ্রিয় মিউজিকের সঙ্গে যৌন উত্তেজক ডান্সিং স্টান্ট। পুরস্কার মঞ্চে এমন সঞ্চালকের এমন প্রস্তাবে একটু হলেও হতচকিত হয়ে যান তিনি। যদিও শুধু জানি না বলেই মঞ্চে ক্ষান্ত থাকেন হেগেরবার্গ। পরে হেগেরবার্গ জানান, "তিনি কোনও দিন নিজেকে একজন পুরুষ ফুটবলারের থেকে আলাদা ভাবেননি। নিজের খেলাতেই বেশী মনযোগী। কিন্তু ওই ধরনের প্রশ্নে তিনি রীতিমতো বিব্রত।"



 এই ঘটনা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই ক্ষমা চেয়ে নেন স্বয়ং মার্টিন সলভেঁ। পাশাপাশি তিনি জানান, যে যাঁরা তাঁকে চেনে গত ২০ বছর ধরে তাঁরা জানেন যে তিনি (মার্টিন সলভেঁ) মহিলাদের কতটা সম্মান করেন।


 আরও পড়ুন - মেসি-রোনাল্ডোর এক দশকের আধিপত্যের অবসান, ব্যালন ডি'অর জিতলেন লুকা মদ্রিচ