নিজস্ব প্রতিবেদন :  মেলবোর্নে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় টেস্টে নামার আগে আত্মবিশ্বাসী ভারতীয় দলের সহ অধিনায়ক আজিঙ্কে রাহানে। প্রথম দুই টেস্টে দুটি হাফ সেঞ্চুরি করলেও সেই রানকে তিন অঙ্কের রানে নিয়ে যেতে পারেন নি তিনি। এবার এমসিজিতে শতরানেই থেমে থাকতে চান না তিনি, ২০০ করতে চান রাহানে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন - মেলবোর্নে সচিন-দ্রাবিড়ের রেকর্ড ভাঙার হাতছানি বিরাট কোহলির সামনে


অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অ্যাডিলেডে প্রথম টেস্টে ১৩ ও ৭০ রান করেছিলেন আজিঙ্কে রাহানে। পারথে দ্বিতীয় টেস্টে ৫১ এবং ৩০ রান করেছিলেন তিনি। দুই টেস্টে চার ইনিংস মিলিয়ে ১৬৪ রান করেছেন আজিঙ্কে। দুটি হাফ সেঞ্চুরি করলেও শতরান পাননি ভারতের সহ অধিনায়ক। গতবছর কলোম্বোতে শ্রীলঙ্কার বিরুদ্ধে শেষ শতরান রয়েছে তাঁর। মেলবোর্নে সেঞ্চুরি করতে চান তিনি। সোমবার অনুশীলনের পর রাহানে বলেন, " আমি নিশ্চিত এই ম্যাচেই ওটা(সেঞ্চুরি) হবে। যে ভাবে আমি অ্যাডিলেড এবং পারথে ব্যাটিং করেছি সেই কাউন্টার অ্যাটাকের মাইন্ড সেট নিয়েই মেলবোর্নে ব্যাটিং করতে চাই। এবার ১০০ কিংবা ২০০ রানও হতে পারে।" ৩০ বর্ষীয় রাহানে আরও বলেন, " আমি মনে করি এটা আমার জন্য খুবই গুরুত্বপূর্ণ। যে রকম পদ্ধতিতে আমি ব্যাটিং করছি , সেভাবেই করে যাব। আমি পরিস্থিতি বুঝেই খেলে যাব, যেটা দলের প্রয়োজনে কাজে লাগে। ব্যক্তিগত মাইলস্টোন পরেও হবে। ওটা নিয়ে ভাবি না।"



বিদেশ সফরে ভারতীয় ব্যাটসম্যানদের ব্যর্থতাতেই বেশিরভাগ টেস্টে হারতে হয়েছে। দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ডে সিরিজ হারের পর অস্ট্রেলিয়ার মাটিতে প্রথম টেস্টে জয়ের পরেও পারথে হেরেছে টিম ইন্ডিয়া। সিরিজ এখন ১-১। মেলবোর্নে তাই ঘুরে দাঁড়াতে মরিয়া ভারত। এ প্রসঙ্গে রাহানে বলেন," ব্যাটিং ইউনিট হিসাবে আমাদের বোলারদের সাহায্য করা উচিত। সেই দক্ষিণ আফ্রিকা সফর থেকে আমাদের বোলাররা প্রতিপক্ষকে দুবারই অল আউট করেছে। কিন্তু আমরা ব্যাটসম্যানরা যদি ভালো খেলি এবং বোলারদের সাহায্য করি তাহলে ফলাফল অন্যরকম হবে।" শেষ তিনি যোগ করেন, " হ্যাঁ, আমরা ভালো ক্রিকেট খেলে চলেছি। আমাদের জন্য আরও ভালো ভাবে শুরু করাটা গুরুত্বপূর্ণ। সেশন বাই সেশন এগোতে হবে। বাকি দুটো টেস্টে খুব ভালো ব্যাটিং করতে হবে আমাদের। আমার মনে হয় ব্যাটসম্যানরা এবার দায়িত্ব নেবে সকলেই।"