জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্য়ারিস অলিম্পিক্স (Paris Olympics 2024) থেকে ভারতের ঝুলিতে চলে ষষ্ঠ পদক। এইবার প্রথম 'গ্রেটেস্ট শো অন আর্থ'-এ কুস্তি থেকে এল পদক। আশার আলো দেখালেন অমন শেহরাওয়াত (Aman Sehrawat)। শুক্রবার পুরুষদের ৫৭ কেজির ফ্রিস্টাইল কুস্তিতে ব্রোঞ্জ পদক জয়ের ম্যাচে হরিয়ানার মল্লযোদ্ধা পুয়ের্তো রিকোর দারিয়ান তোই ক্রুজ়কে ১৩-৫ পয়েন্টে হারালেন। ভারতের ঝুলিতে এখন পাঁচটি ব্রোঞ্জ ও একটি রুপো। পদক তালিকায় ভারতের স্থান ৬৫ নম্বরে। দেখতে গেলে ভিনেশ ফোগাটের হৃদয় বিদারক খবরের পর, ভারত কুস্তিতেই পদক জিতল। যা নিঃসন্দেহে কুস্তিপ্রেমীদের কাছে দারুণ খবর।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: 'ওর পদক চুরি করা হয়েছে'! ফুঁসছেন ১০০ সেঞ্চুরির মালিক, দিলেন আগুনে বিবৃতি


প্যারিস মহাযুদ্ধে তেরঙা তুলে ধরার গুরুদায়িত্বে ছিলেন এবার ১১৭ জন (৭০ পুরুষ, ৪৭ মহিলা) ভারতীয় অ্যাথলিট। ৬৯টি ইভেন্টে ৯৫টি পদকের জন্য় লড়াই। তাঁদের সঙ্গে এসেছিলেন ১৪০ জন সাপোর্ট স্টাফ। ২৫৭ সদস্য়ের টিম প্যারিসে। টোকিয়ো অলিম্পিক্সে ভারত জিতেছিল ৭টি পদক। যা সর্বাধিক। ভারতের পদকের ডাবল ডিজিট স্পর্শ করার আশায় বুক বেঁধেছিলেন অনেকে। তবে এবার আর তা হচ্ছে না। বলা যেতে পারে 'বেটার লাক নেক্সট টাইম'


আরও পড়ুন: নিঃস্বার্থ নীরজ শ্রীজেশকে দিলেন মহাসম্মান, ঘটনা জানার পর আপনারও মাথা নত হবে শ্রদ্ধায়


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)