নিজস্ব প্রতিবেদন: আইএফএ-র (IFA) উদ্যেগে এবার রাজ্যের ১০ জায়গায় গড়ে উঠছে ফুটসল অ্যাকাডেমি (Futsal Academies)। বঙ্গজ ফুটবল নিয়ামক সংস্থার সচিব জয়দীপ মুখোপাধ্যায় (Joydeep Mukherjee) মূল উদ্যেক্তা এই কর্মকাণ্ডের। তিনি বলছেন, "পেশাদারি আঙ্গিকে বাংলায় ফুটসলের প্রচারের ব্যাপারে আমরা সিরিয়াস।"


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

যুবভারতী স্টেডিয়ামে ১৭ নম্বর র‌্যাম্প, হাওড়া, নিউ আলিপুর, রাজারহাটের চিনার পার্ক, গড়িয়া, মিন্টো পার্ক, সল্টলেকের বৈশাখী, তপসিয়া, দমদম ও নিউটাউন অ্যাকশন এরিয়া ৩-এ এই ফুটসল অ্যাকাডেমিগুলি গড়ে তোলা হবে। ফুটসল অ্যাকাডেমিগুলির মুখ্য উপদেষ্টা হিসাবে আইএফএ পেয়েছে তাবড় ফুটসল ব্যক্তিত্বকে। পাঁচবারের উয়েফা ফুটসল চ্যাম্পিয়নশিপ খেতাব জয়ী (UEFA Futsal Championship) এবং বার্সেলোনার (FC Barcelona) ফুটসল দলের কোচ মিগুয়েল আন্দ্রেস হাত মিলিয়েছেন বাংলায় ফুটসলের উন্নয়নের জন্য। দেশ-বিদেশের অনান্য তাবড় কোচরাও থাকছেন বাংলার ফুটসল উন্নয়নের জন্য।


মিগুয়েল বলেছেন, "অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন এবং আইএফএ-র মতো রাজ্য সংস্থাকে সব রকম সাহায্য করার জন্য আমি প্রস্তুত। বাংলায় প্রতিভার অভাব নেই। আমার বিশ্বাস, আইএফএ ফুটসল অ্যাকাডেমি ফুটবলের উন্নতিতেও দারুণ অবদান রাখবে।" সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের সহ-সভাপতি সুব্রত দত্ত বলেছেন,"বিভিন্ন রাজ্য সংস্থাগুলি ফুটসলকে এতদিন গুরুত্ব দেয়নি। ফুটসল অ্যাকাডেমি করার প্রোজেক্ট নিয়ে আইএফএ প্রশংসনীয় উদ্যেগ নিয়েছে। আমি নিশ্চিত আগামী দিনে বাংলাও অন্যতম সেরা ফুটসল খেলিয়ে রাজ্য হিসাবে পরিচিতি পাবে।" আই-লিগ সিইও সুনন্দ ধরও এই উদ্যেগকে সাধুবাদ জানিয়েছেন। 


আরও পড়ুন: IPL 2022, KKR vs MI: Pat Cummins-এর অবিশ্বাস্য ইনিংসে কে সবচেয়ে অবাক হয়েছিল জানেন?


আরও পড়ুনWATCH: Dewald Brevis যেন AB de Villiers! না তাকিয়ে ছক্কা হাঁকিয়ে ভাইরাল Baby AB


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)