IPL 2022, KKR vs MI: Pat Cummins-এর অবিশ্বাস্য ইনিংসে কে সবচেয়ে অবাক হয়েছিল জানেন?

এমনকি অতি বড় নাইট সমর্থকও চার ওভার বাকি থাকতে এমন অবিশ্বাস্য জয় আশা করেননি। তবে ১৫ বলে অপরাজিত ৫৬ রানের ইনিংস হাঁকালেন প্যাট কামিন্স। সঙ্গে ছিল চারটি চার ও ছয়টি ছক্কা।   

Updated By: Apr 7, 2022, 04:19 PM IST
IPL 2022, KKR vs MI: Pat Cummins-এর অবিশ্বাস্য ইনিংসে কে সবচেয়ে অবাক হয়েছিল জানেন?
মারমুখী অর্ধ শতরানের পর প্যাট কামিন্সকে শুভেচ্ছা জানাচ্ছেন ভেঙ্কটেশ আইয়ার। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: জেতা ম্যাচ হারতেই দুই হাত দিয়ে মুখ ঢেকে ফেলেছিলেন রোহিত শর্মা (Rohit Sharma)। আসলে আন্দ্রে রাসেলকে (Andre Russell) আটকে রাখার জন্য সব ছক কষেছিল মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। কিন্তু সিলেবাসের বাইরে যে প্যাট কামিন্স (Pat Cummins) আছেন সেটা ভাবতেই পারেনি পাঁচবারের আইপিএল জয়ী দল। আর সেই সুযোগের সদ্ব্যবহার করে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) পাঁচ উইকেটে জিতে গেল। 

এমনকি অতি বড় নাইট সমর্থকও চার ওভার বাকি থাকতে এমন অবিশ্বাস্য জয় আশা করেননি। তেমনই সবাইকে অবাক করে বিধ্বংসী ব্য়াটিংয়ের দৌলতে জয় এনে দেওয়া প্যাট কামিন্স নিজেও তাঁর ব্যাটিং নিয়ে একইরকম অবাক। ১৫ বলে অপরাজিত ৫৬ রানের ইনিংস হাঁকালেন। সঙ্গে ছিল চারটি চার ও ছয়টি ছক্কা। অর্ধ শতরান এসেছিল ১৪ বলে।  ফলে কে এল রাহুলের সঙ্গে এখন যুগ্মভাবে আইপিএলের দ্রুততম অর্ধশতরান হাঁকানোর তালিকায় শীর্ষে রয়েছেন অজি তারকা। 

এমন জয় এনে দেওয়ার পর কামিন্স বলেন, "মরশুমের প্রথম ম্যাচ খেলতে নামলাম। এই অনুভূতিটা দারুণ। আমি শুধু ক্রিকেটীয় শট খেলার চেষ্টা করেছিলাম। আর যেদিকে বাউন্ডারি ছোট সেটা ব্যবহার করার চেষ্টা করছিলাম। এ বারের নিলাম থেকে কেকেআর দারুণ দল। দলে তারুণ্য-অভিজ্ঞতার মিশেল রয়েছে।" 

এরপরই তিনি আরও যোগ করেন, "আমি এই ইনিংস খেলার পর সবেচেয়ে অবাক হয়েছি। আলাদা করে কিছু ভাবিনি। শুধু নিজের ক্ষমতার সদ্বব্যবহার করতে চেয়েছিলাম। দিনটা আমার ছিল। মনে মনে ঠিক করেছিলাম যে বল আমার পছন্দের জায়গায় পড়লে আমি চালিয়ে খেলব।" 

ফরম্যাট যাই হোক, তিনি বল হাতে বাইশ গজের যুদ্ধে আগুন ঝরাতে ওস্তাদ। তবে ব্যাটের হাতটাও কিন্তু মন্দ নয়। সেটা প্রথম ম্যাচ খেলতে নেমেই বুঝিয়ে দিলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক। 

আরও পড়ুন: IPL 2022, KKRvsMI: KKR-এর Mumbai বধের সাত কারণ, ছবিতে দেখে নিন

আরও পড়ুন: IPL 2022, KKRvsMI: Pat Cummins-এর Mumbai নিধনের সেরা তিন কাহন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.