জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মার্কিন যুক্তরাষ্ট্রের ইউজিনে অনুষ্ঠিত বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে মহিলাদের জ্যাভলিন থ্রো ইভেন্টে ফাইনালে উঠেছেন ভারতের অন্নু রানি। এই নিয়ে পর পর দু'বার বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের  যোগ্যতা অর্জন পর্ব পেরিয়ে অন্নু ফাইনালে গিয়েছেন। কিন্তু তাতে খুশি নন তিনি। বাছাই ৫৯.৬০ মিটার ছুঁড়ে অন্নু ফাইনালে ওঠার পরে বলে দেন, "এই ফলে আমি একদমই খুশি নই। প্রস্তুতি পর্বে আমি এর চেয়েও ভাল ছুড়েছি। আমি আরও ভাল ফল করতে পারতাম। ফাইনালে ভাল ছুড়তেই হবে।"


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

টোকিয়ো অলিম্পিকে জ্যাভলিনে নীরজ চোপড়ার সোনা জয়ের পরে আন্তর্জাতিক মঞ্চে ভাল ফল করার প্রেরণা পেয়েছেন অন্নু। গত বছর টোকিয়ো অলিম্পিকে মেয়েদের জাতীয় রেকর্ডধারী এই অ্যাথলিট ৫৪.০৪ মিটার ছুড়ে ফাইনালে যেতে ব্যর্থ হয়েছিলেন। তার পরে চলতি বছরের মে মাসে জামশেদপুরে জাতীয় অ্যাথলেটিক্স সংস্থার ওপেন মিটে ৬৩.৮২ মিটার ছুড়ে জাতীয় রেকর্ড করেন অন্নু।শনিবার সকালে ফাইনালে নামবেন অন্নু রানি। ফাইনালে ওঠার পরে ভারতীয় এই মহিলা জ্যাভলিন থ্রোয়ার অভিযোগ করেন, "থ্রোয়িং ইভেন্টে নামার আগে মহড়া জরুরি। কিন্তু ইউজিনের এই বিশ্ব চ্যাম্পিয়নশিপে স্টেডিয়ামের মাঠে ইভেন্টের আগে অনুশীলন করতে দেওয়া হচ্ছে না। পাশ্বর্বর্তী স্টেডিয়াম আরও দূরে। ফলে শেষ মুহূর্তের মহড়া ঠিকঠাক দিতে পারেনি কেউই। এতে একটু অসুবিধা হয়েছে।"


যোগ করেছেন, "প্রথম থ্রো ফাউল হয়। দ্বিতীয় ও তৃতীয় থ্রোয়ের সময়ে তা আগের চেয়ে ভাল হয়েছিল। আসলে ততক্ষণে থ্রোয়িংয়ের মাঝেই ওয়ার্ম-আপ হয়ে গিয়েছে।" ভারতীয় এই মহিলা জ্যাভলিন থ্রোয়ারকে প্রশ্ন করা হয়েছিল, শেষ থ্রোয়ে  ৫৯.৬০ মিটার ছুড়ে ফাইনালে যাওয়ার সময়ে কোনও টেনশন হয়নি? অন্নুর জবাব, "শেষ থ্রোয়ের সময়ে চিন্তা অবশ্যই একটা ছিল। কারণ, এই থ্রো ফাউল হলে স্বপ্নভঙ্গ হত। কী হবে তা নিয়ে চিন্তা ছিল মনে। শেষ পর্যন্ত থ্রো আগের চেয়ে ভাল করে ফাইনালে যেতে পেরেছি। ফাইনালে আরও ভাল ছুড়তে হবে।"


আরও পড়ুন: Hardik Pandya | Shoaib Akhtar : 'ও বিশ্বের সেরা অলরাউন্ডার হবে'! শুধু একটাই পরামর্শ আখতারের


আরও পড়ুন: WATCH | Thomas Muller: আর্সেনালে আসছেন? ভক্তের প্রশ্ন, মুলার জানিয়ে দিলেন উত্তর


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)