জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ওভালের (The Oval) বাইশ গজে শুরু হয়েছে 'আল্টিমেট টেস্ট'। প্যাট কামিন্সের (Pat Cummins) অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে বিশ্বের সেরা টেস্ট দল হওয়ার লড়াইয়ে রোহিত শর্মার (Rohit Sharma) টিম ইন্ডিয়া (Team India)। ওভালের স্ট্যান্ডে একসঙ্গে বসে খেলা দেখলেন বিরাট কোহলির (Virat Kohli) স্ত্রী ও বলি অভিনেত্রী অনুষ্কা শর্মা (Anushka Sharma)। তাঁর থেকে কিছুটা দূরে ছিলেন রোহিতঘরনী রিতিকা সজদে (Ritika Sajdeh)। দুই নক্ষত্র ক্রিকেটারের স্ত্রীকে একসঙ্গে দেখে সোশ্যাল মিডিয়ায় ঝড় উঠে গিয়েছে। মুহূর্তে সেই ছবি নেটপাড়ার রাতারাতি ভাইরাল হয়ে যায়। অনুষ্কা-রিতিকা বরাবরই স্বামীদের ম্যাচ থাকলে মাঠে হাজির থাকেন সমর্থনের জন্য়। সে আইপিএল হোক বা দেশের জার্সি। তবে এভাবে তাঁদের একসঙ্গে দেখা যায় না। ফলে এই ছবি ট্যুইটারাত্তিদের নজর কেড়ে নিয়েছে।
 
হারণের প্রথম দিনেই ব্যাকফুটে টিম ইন্ডিয়া। ওভালে দিনের শুরুটা ভারত দারুণ ভাবে করেছিল। ৭৬ রানের মধ্যেই অজিদের তিন উইকেট তুলে নিয়েছিলেন মহম্মদ শামি, মহম্মদ সিরাজ ও শার্দূল ঠাকুররা। কিন্তু ভারতের যাবতীয় পরিকল্পনা বানচাল করে দেওয়ার দায়িত্ব নিয়েছিলেন দুই অজি ব্যাটার- স্টিভ স্মিথ (৯৫) ও ট্র্যাভিস হেড (১৪৬)। স্মিথ-হেডরা দায়িত্ব নিয়ে শামি-সিরাজদের ক্লাব স্তরের বোলারে পরিণত করলেন। স্মিথ-হেডের অপরাজিত ইনিংসে ভর করে অস্ট্রেলিয়া দিনের শেষে ৩ উইকেট হারিয়ে ৩২৭ রান তুলেছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: TOP Records | WTC Final 2023: ওভালে প্রথম দিনেই রেকর্ডের ছড়াছড়ি! কী করলেন রোহিত-স্মিথরা?


সাল ২০১৩। শেষবার এমএস ধোনির  নেতৃত্বে চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল টিম ইন্ডিয়া। এরপর আর আইসিসি-র কোনও ট্রফি জিততে পারেনি 'মেন ইন ব্ল্যু'। ধোনি থেকে ব্যাটন বিরাট হয়ে রোহিতের হাতে এসেছে। বিরাট বা রোহিত, এখনও পর্যন্ত কেউই পারেননি ভাগ্যের চাকা ঘোরাতে। ফের একবার আইসিসি খেতাবের সামনে দাঁড়িয়ে রোহিত অ্যান্ড কোং। ম্যাচের আগে আইসিসি-কে দেওয়া এক সাক্ষাৎকারে বিরাট সাফ বলছেন যে, বিগত তিন-চার বছর রোহিত যা করেছেন, তা অসাধারণ। বিরাট এও বলছেন যে, রোহিত ওভালে হাঁকাবেন সেঞ্চুরি।



বিরাট বলেছেন, 'রোহিত সাদা বলের ক্রিকেটে দীর্ঘদিন যা করেছে, সবাই জানে ওর কী প্রতিভা আছে। কিন্তু বিগত তিন-চার বছর ও টেস্টে যে ক্রিকেটটা খেলেছে, সেটা বুঝিয়ে দিয়েছে যে, ওর টেস্ট ক্রিকেটে খেলার মানসিকতা কোন জায়গায় আছে। ওর মধ্যে বিশ্বাস আছে যে, ও সর্বোচ্চ পর্যায়ে টেস্টে ভালো করতে পারে। দেখুন ওপেনিং কিন্তু সহজ কাজ নয়। সেটা ও দারুণ করেছে। বিগত তিন-চার বছর তিন ফরম্য়াটেই ওপেন করছে রোহিত। অসাধারণ খেলছে ও। রোহিত এমন একজন ব্যাটার, যার খেলা দেখা উপভোগ্য। আমার ওর সঙ্গে দুরন্ত পার্টনারশিপ। আমি অন্য প্রান্তে দাঁড়িয়ে ওর ব্যাটিং উপভোগ করেছি। রোহিতকে আমি সবসময় বলি যে, বলে খেলার জন্য ওর চেয়ে বেশি সময় আর কেউ পায় না। প্রথম দিন থেকেই এটা ওর গুণ। আমি যখন ওকে প্রথম দেখেছিলাম, তখন বুঝেছিলাম যে, কেন ওকে নিয়ে এত আলোচনা হচ্ছে। কেন ওকে উপরের দিকে রাখা হয়। ও ইংল্যান্ডের পরিবেশে ভালো করেছে অতীতে। আশা করি ও ওভালে সেঞ্চুরি করবে।' এখন দেখার ভারত কীভাবে প্রত্যাঘাত করে।



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)