নিজস্ব প্রতিবেদন : সেমিফাইনাল না খেলেই টি-২০ বিশ্বকাপ ফাইনালে উঠে গেল ভারতের মহিলা দল। প্রথমবার টি-২০ বিশ্বকাপের ফাইনালে উঠল ভারতীয় মেয়েরা। গোটা দেশ আবেগে ভাসছে। হরমনপ্রিত কউর, স্মৃতি মন্ধনাদের শুভেচ্ছা জানাচ্ছেন দেশবাসী। আগেই জানা ছিল, সিডনিতে বিশ্বকাপ সেমিফাইনাল বৃষ্টির জন্য ভেস্তে গেলে ফাইনালে চলে যাবে ভারত। আইসিসির নিয়ম, গ্রুপ পর্বে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দলকে ফাইনালে তোলা হবে। আর সেই নিয়মে ভারত উঠল ফাইনালে। ইংল্যান্ডে বিরুদ্ধে আর খেলতে হল না ভারতীয় দলকে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বিরাট কোহলির স্ত্রী অনুষ্কা শর্মাও দেশের মেয়েদের জন্য গর্বিত। তবে তিনি আবার একইসঙ্গে হতাশও। অনুষ্কা জানিয়েছেন, বৃষ্টিতে ম্যাচ পণ্ড হয়ে যাওয়ায় আর পাঁচজন ভারতীয় ক্রিকেট সমর্থকের মতো তিনিও হতাশ। তবে ভারতীয় দল ফাইনালে ওঠায় তিনি বেজায় খুশি। একটি পোস্টে অনুষ্কা লিখেছেন, আমরা সবাই একটা অসাধারণ ম্যাচ দেখতে চেয়েছিলাম। কিন্তু বৃষ্টি সব পণ্ড করে দিল। যাই হোক, আমাদের মেয়েরা ফাইনালে উঠল এটাই বড় প্রাপ্তি। ৮ মার্চের জন্য আর অপেক্ষা করতে পারছি না।


আরও পড়ুন-  ভারতে আসলে ওদের দেখিয়ে দেব, কোহলির টিটকিরি শুনে হাসি-ঠাট্টা করলেন অজি তারকা



অস্ট্রেলিয়া, বাংলাদেশ, শ্রীলঙ্কা, নিউ জিল্যান্ডের মতো একের পর এক শক্তিশালী দলকে হারিয়ে বিশ্বকাপ সেমিফাইনালে জায়গা পাকা করেছিল ভারতীয় মহিলা দল। গ্রুপ শীর্ষে থেকেই সেমিতে উঠেছিল হরমনপ্রিতের দল। আর গ্রুপ শীর্ষে থাকার জন্য শেষমেশ লাভবান হল ভারত। প্রথম সেমিফাইনাল ভেস্তে গেলও দক্ষিণ আফ্রিকা-অস্ট্রেলিয়ার মধ্যে দ্বিতীয় সেমিফাইনাল চলছে। প্রথমে ব্যাটিং করছে অস্ট্রেলিয়া।