জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আরজি কর হাসপাতালে (R G Kar Incident) কর্তব্যরত চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় (Kolkata Rape And Murder Case) তোলপাড় রাজ্য থেকে দেশ। অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন সকলে। কলকাতায় প্রতিদিন রাস্তায় নামছেন শয়ে শয়ে মানুষ। অমানবিক, ন্যক্কারজনক, নৃশংস ঘটনা রাতের ঘুম কেড়ে নিয়েছে সকলেরই। এই ঘটনার প্রতিবাদে একে একে পুরস্কার ফিরিয়েছেন শিল্প-সংস্কৃতি-সাহিত্য ও ক্রীড়াজগতের একাধিক শিল্পী। তালিকায় রয়েছেন অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী, নাট্যকার চন্দন সেন, নাট্যব্যক্তিত্ব বিপ্লব বন্দ্যোপাধ্যায়। শিল্পী সনাতন দিন্দা ছেড়েছেন রাজ্য চারুকলা পর্ষদের সদস্যপদ। এই আবহে এবার এবার বাংলার গৌরব সম্মান ফেরাচ্ছেন ব্যাডমিন্টন খেলোয়াড় দীপু ঘোষ (Deepu Ghosh)। ২০১৫ সালে যা তিনি পেয়েছিলেন। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  'দিদির বিচার চাই', 'এশিয়া প্যাসিফিক মেডেল' উৎসর্গ করলেন অ্যাথলিট সুস্মিতা দেবনাথ...


এই ঘটনায় বীতশ্রদ্ধ সাতবারের জাতীয় চ্যাম্পিয়ন ও অর্জুনজয়ী প্রবাসী বাঙালি।  দেশের হয়ে একাধিক আন্তর্জাতিক টুর্নামেন্টে খেলেছেন। ভাই রমেন ঘোষকে সঙ্গে নিয়ে দু'বার খেলেছেন থমাস কাপের ডাবলসও। ১৯৮২ সালে দিল্লিতে অনুষ্ঠিত এশিয়াডে তিনি কোচিং করিয়েছিলেন ভারতীয় টিমকে। তারপরেও তিনি ভারতীয় ব্যাডমিন্টনের সঙ্গে যুক্ত ছিলেন বহুবছর। নয়ের দশকে তিনি ভারত ছেড়ে চলে যান আইসল্যান্ডে। সেই ব্যাডমিন্টনের টানেই। বর্তমানে যদিও তিনি সিঙ্গাপুরের বাসিন্দা। তাঁর একমাত্র পুত্র চাকরি করেন সেই দেশেই। ৮৫ বছরের দীপু রাজ্যের সাম্প্রতিক পরিস্থিতিতে রীতিমতো বিরক্ত। আপামর বাঙালির মতোই তাঁকেও আরজি করের ঘটনায় আহত করেছে। ফলে প্রতিবাদে তিনি রাজ্য সরকারের দেওয়া পুরস্কার ফেরাতে চলেছেন। শুধু সম্মানই নন, ফেরাতে চাইছেন পুরস্কার স্বরূপ পাওয়া এক লক্ষ টাকাও।


আরও পড়ুন: 'জাতীয় পুরস্কার ফেরত দেবেন তো?', উত্তপ্ত আবহেই সহশিল্পীদের প্রশ্ন ব্রাত্যর...


 


 


 


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)