নিজস্ব প্রতিবেদন: দুই টেস্ট বাকি থাকতেই অ্যাশেজ (The Ashes) খুইয়েছে জো রুটের (Joe Root) ইংল্যান্ড। তিন টেস্টে ধারাবাহিক হতশ্রী পারফরম্যান্সে ইংল্যান্ড চূড়ান্ত লজ্জার রেকর্ডে নাম লিখিয়েছে। এক ক্যালেন্ডার বছরে এই নিয়ে ৯ বার টেস্ট হারল রুটের ইংল্যান্ড। এর আগে ২০০৩ সালে রিকি পন্টিংয়ের (Ricky Ponting) অস্ট্রেলিয়া ৯ বার টেস্ট হেরেছিল। অপ্রত্যাশিত রেকর্ডে রুট স্পর্শ করলেন পন্টিংকে!


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মঙ্গলবার সকালে মেলবোর্নে বক্সিং-ডে টেস্টের ফয়সলা হয়ে গেল মাত্র তিন দিনের মধ্যে। অস্ট্রেলিয়ার আগুনে বোলিংয়ে ছারখার হয়ে গেল ইংল্যান্ড। আয়োজক দেশ ইনিংস ও ১৪ রানে বক্সিং-ডে টেস্ট ও সিরিজ জিতে নেয়। ইংল্যান্ড তৃতীয় দিনে ৫১ রানে পিছিয়ে থেকে দিন শুরু করে। ৩১ রানের পুঁজি ও হাতে ৬ উইকেট নিয়ে খেলতে নেমে মাত্র ইংল্যান্ড ব্যাটাররা আর মাত্র ৩৭ রান যোগ করতে পারে স্কোরবোর্ডে। ব্রিটিশ বাহিনী অলআউট হয়ে যায় ৬৮ রানে। এটাই তাদের টেস্ট ইতিহাসে সর্বনিম্ন স্কোরের বিচারে ১৩ নম্বরে থাকবে।


আরও পড়ুন: The Ashes: ঐতিহ্যের মহারণে জয়ী অস্ট্রেলিয়া, অ্যাশেজ ধরে রাখল কামিন্স অ্যান্ড কোং


চলতি অ্যাশেজে অস্ট্রেলিয়া প্রথম টেস্টে গাবায় ৯ উইকেটে জিতেছিল। এরপর অ্যাডিলে়ডে দিন-রাতের টেস্টে ২৭৫ রানে জিতে সিরিজে ২-০ এগিয়ে যায় তারা। মেলবোর্ন জিতে এবার ইংল্যান্ডকে হোয়াইট ওয়াশ করার লক্ষ্যে নামবে কামিন্স অ্যান্ড কোং। আগামী ৫ জানুয়ারি সিডনিতে শুরু হবে চতুর্থ টেস্ট। সিরিজের পঞ্চম তথা শেষ টেস্ট হোবার্টের বেলেরিভ ওভালে। অ্যাডিলেডের পর ফের অ্যাশেজ দেখবে গোলাপি বলে দিন-রাতের টেস্ট। ঘটনাচক্রে অ্যাশেজের পঞ্চম টেস্ট হওয়ার কথা ছিল পার্থে। কিন্তু পশ্চিম অস্ট্রেলিয়ার রাজধানীতে কোভিড  (Covid-19) সংক্রান্ত কোয়ারেন্টিন ও রাজ্যের সীমানায় বিধিনিষেধ জারি হওয়ায় টেস্ট স্থানান্তরিত করে ক্রিকেট অস্ট্রেলিয়া। 


Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App