নিজস্ব প্রতিবেদন : শেষ ওভারে নাটকীয় জয় বাংলাদেশের। আফগানিস্তানকে ৩ রানে হারিয়ে এশিয়া কাপে ফাইনালে যাওয়ার লড়াইয়ে টিকে থাকল টাইগাররা। মঙ্গলবার আবুধাবিতে পাকিস্তান-বাংলাদেশ ম্যাচ কার্যত সেমিফাইনাল হয়ে গেল। পাকিস্তান এবং বাংলাদেশ সুপার ফোরে আফগানদের হারিয়েছে কিন্তু দু'দলই ভারতের কাছে হেরেছে। পর পর দুই ম্যাচে শেষ ওভারে হেরে এশিয়া কাপ থেকে বিদায় নিল আফগানিস্তান। 



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রবিবার বাংলাদেশের বিরুদ্ধে জিততে হলে শেষ ওভারে আফগানিস্তানকে ৮ রান করতে হত। কিন্তু বাংলাদেশ পেসার মুস্তাফিজুর রহমানের দুরন্ত বোলিংয়ের কারণে শেষ ওভারে আফগানরা তোলে মাত্র ৪ রান। ফলে বাংলাদেশের ২৪৯ রানের জবাবে আফগানরা ২৪৬ রানেই আটকে যায়। শেষ তিন ওভারে আফগানদের দরকার ছিল ৩১ রান। পরপর দুই ওভারে আফগানিস্তান ২৩ রান তুলে জয়ের কাছাকাছি পৌঁছে গিয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত দুই ম্যাচে তীরে এসে তরী ডুবেছে রশিদ খানদের।


ছবিতে দেখুন - পাকিস্তানের বিরুদ্ধে রোহিত-শিখরের ২১০ রানের ওপেনিং জুটিতে রেকর্ডের ছড়াছড়ি


বাংলাদেশ জিতে যাওয়ায় এশিয়া কাপের ফাইনাল নিশ্চিত হয়ে গিয়েছে ভারতের। ফলে মঙ্গলবার দুবাইয়ে ভারত-আফগানিস্তান ম্যাচটি একেবারেই গুরুত্বহীন হয়ে পড়ল। কারণ ভারত ফাইনালে উঠে গিয়েছে, আর আফগানরা বিদায় নিয়েছে। মঙ্গলবার আবুধাবিতে পাকিস্তান-বাংলাদেশ ম্যাচ কার্যত এশিয়া কাপের সেমিফাইনাল ম্যাচ। মঙ্গলবার যে জিতবে তারাই ২৮ সেপ্টেম্বর (শুক্রবার)ভারতের বিরুদ্ধে ফাইনালে খেলবে।