নিজস্ব প্রতিবেদন: আফগানিস্তান ম্যাচে পরীক্ষানিরীক্ষার পর ফাইনালে সেরা একাদশ নিয়ে মাঠে নামছে ভারত। টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নিলেন অধিনায়ক রোহিত শর্মা। চলতি এশিয়া কাপে এখনও পর্যন্ত অপরাজিত টিম ইন্ডিয়া। গত ম্যাচে ভারতকে চাপে ফেলে দিয়েছিল আফগানিস্তান। টাই হয়েছিল ম্যাচ। তবে এটাও সত্যি, আফগানিস্তানের ম্যাচে রোহিত শর্মা, শিখর ধবন, জসপ্রীত বুমরা, ভুবনেশ্বর কুমারদের বিশ্রাম দেওয়া হয়েছিল। ব্যাটিংয়ে লিটন দাসের সঙ্গে উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে মেহেদি হাসানকে নামিয়ে শুরুতেই চমকে দিয়েছে বাংলাদেশ। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এশিয়া কাপে এখনও পর্যন্ত সেরা বোলিং লাইনআপ ভারতেরই। পাকিস্তানকে দুবার ও বাংলাদেশকে একবার অল্প রানে বেঁধে রাখতে সক্ষম হয়েছে ভারত। গুরুত্বপূর্ণ ম্যাতে রান তাড়া করেই জিতেছে রোহিত বাহিনী। ওপেনাররাও দারুণ ফর্মে রয়েছেন। চলতি এশিয়া কাপে দুটি সেঞ্চুরি পেয়েছেন শিখর ধবন। একটি শতরান করেছেন রোহিত শর্মা। গত ম্যাচে সুযোগ পেয়েই অর্ধ শতরান করেছিলেন কেএল রাহুল। তবে উইনিং কম্বিনেশন ভাঙতে চায়নি ভারত। এই ম্যাচে বসতে হয়েছে রাহুলকে। ক্রিকেট বিশেষজ্ঞরা অবশ্য, ফর্মে না থাকা কেদার যাদবের জায়গায় রাহুলকে খেলানোর পক্ষপাতী ছিলেন। কিন্তু কেদারের বোলিং হাতটাও খারাপ হয়। পার্টটাইমার হিসেবে নিয়ম করে প্রতি ম্যাচে উইকেট তুলেছেন কেদার। সেক্ষেত্রে বসতে হত কার্তিককে। কিন্তু কার্তিক গত ম্যাচে রান পেয়েছেন।    


বাংলাদেশ দলে একটি পরিবর্তন হয়েছে। মমিনুল হকের জায়গায় দলে প্রত্যাবর্তন করেছেন বাঁ হাতি স্পিনার নাজমুল ইসলাম। এশিয়া কাপেই গতবার ভারতের বিরুদ্ধে হেরেছিল বাংলাদেশ। ফলে এবার তারা বদলা নিতে চাইবে। বিশেষ করে পাকিস্তানকে হারানোর পর আত্মবিশ্বাসে ফুটছে মাশরাফি বিন মুর্তাজার দল। গত ম্যাচে বুক চিতিয়ে লড়াই করে চমকে দিয়েছে বাংলাদেশ। প্রথমে তিন উইকেটের ধাক্কা থেকে রানকে টেনে নিয়ে গিয়েছিলেন মুশফিকুর রহিম।  তারপর বোলিং ও ফিল্ডিংয়ে বাঘের মতো মাঠে দাপিয়ে বেড়িয়েছে বাংলার টাইগাররা। 


ভারতের একাদশ-  রোহিত শর্মা, শিখর ধবন, অম্বানি রায়াডু, দীনেশ কার্তিক, মহেন্দ্র সিং ধোনি, কেদার যাদব, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চহল, রবীন্দ্র জাডেজা, ভুবনেশ্বর কুমার, জসপ্রীত বুমরা। 


বাংলাদেশ একাদশ- লিটন দাস, সৌম্য সরকার, মহম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, ইমরুল কায়েস, মাহমুদউল্লাহ, মেহেদি হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তাজা, নাজমুল ইসলাম, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান। 


আরও পড়ুন- বয়স বাড়লেও তড়িত্ গতিতে স্টাম্পিং ধোনির, দেখুন ভিডিও