নিজস্ব প্রতিনিধি: প্রত্যাশা মতোই এশিয়া কাপ (Asia Cup) আরও ২ বছর পিছিয়ে গেল। করোনা (COVID-19) পরিস্থিতিতে চলতি বছর বাতিল হয়ে যাওয়া এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে ২০২৩ সালে। রবিবার সরকারি ভাবে প্রেস বিবৃতি দিয়ে জানিয়ে দিল এশিয়ান ক্রিকেট কাউন্সিল (ACC)। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কিছুদিন আগেই শ্রীলঙ্কা ক্রিকেট প্রধান অ্যাশলে ডি সিলভা জানিয়ে দেন যে, আগামী জুনে দ্বীপরাষ্ট্রে বসছে না কুড়ি-কুড়ি ফর্ম্যাটে এশিয়ার সেরা হওয়ার এই লড়াই। গতবছর এই টুর্নামেন্টে পাকিস্তানে হওয়ার কথা থাকলেও তা পিছিয়ে গিয়েছিল কোভিডের কথা মাথায় রেখেই। পরে তা পাকিস্তান থেকে শ্রীলঙ্কায় স্থানান্তরিত হয়। কিন্তু শ্রীলঙ্কাও এশিয়া কাপ আয়োজন করার ঝুঁকি নেয়নি।



আরও পড়ুন: Cyclone Yaas মোকাবিলায় মুখ্যমন্ত্রীর তহবিলে ৫০ লক্ষ টাকা দিচ্ছে East Bengal


এসিসি এদিন বিবৃতিতে জানিয়ে দেয় যে, ‘ফিউচার ট্যুর প্রোগ্রাম' (FTP) অর্থাৎ আগামীর ক্রীড়াপঞ্জিকা বলছে, এশিয়া কাপে অংশগ্রহণকারী দেশগুলি আগামী ২ বছর ঠাসা ক্রীড়াসূচি রয়েছে। ফলে এর মধ্যে এশিয়া কাপের জন্য আলাদা করে সময় বার করা সম্ভব হবে না। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী ২০২৩ সালের এশিয়া কাপ শ্রীলঙ্কা আয়োজন করবে। দ্রুতই দিনক্ষণ জানিয়ে দেওয়া হবে। ২০১৮ সালে শেষবার এশিয়া কাপ অনুষ্ঠিত হয়েছিল সংযুক্ত আরব আমিরশাহীতে। রোহিত শর্মার ভারত চ্যাম্পিয়ন হয়েছিল। সে বছর ৫০ ওভারের ফর্ম্যাটে খেলা হয়েছিল। এশিয়া কাপের ইতিহাসে সবচেয়ে সফল দল ভারত। ১০ বার ফাইনাল খেলে ৭বারই জয়ী হয়েছে তারা।