নিজস্ব প্রতিবেদন: অ্যাটলেটিকো মাদ্রিদ ছিনিয়ে নিল এগারো নম্বর লা লিগা (LaLiga)। ২০১৩-১৪ মরসুমের পর ফের স্পেনের মুকুট তাদের মাথায়। শনিবার চলতি মরসুমের শেষ ম্যাচে অ্যাটলেটিকো ২-১ গোলে রিয়াল ভালাদোলিদকে (Real Valladolid) হারিয়ে স্পেনের শ্রেষ্ঠ ফুটবল প্রতিযোগিতা জিতে নিল। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এদিন ভালাদোলিদ তাঁদের নিজেদের ঘরের মাঠ হোসে জোরিলা স্টেডিয়ামে ম্যাচের ১৮ মিনিটেই অস্কার প্লানোর গোলে এগিয়ে গিয়েছিল। বিরতিতে ১-০ এগিয়েই মাঠ ছাড়ে তারা। কিন্তু দ্বিতীয়ার্ধে অ্যানহেল কোরেয়া (৫৭') ও লুইস সুয়ারেজের (৬৭') গোলেই দিয়েগো সিমিওনের টিম চ্যাম্পিয়ন হয়ে যায়।



আরও পড়ুন: দু'বারের অলিম্পিক্স পদক জয়ী Sushil Kumar অবশেষে গ্রেফতার


শনিবারই ছিল লা লিগার চলতি মরসুমের শেষ ম্যাচ ও সবচেয়ে গুরুত্বপূর্ণ দিন। কারণ লিগ জয়ের দৌড়ে ছিল দুই মাদ্রিদ। রিয়াল এবং অ্যাটলেটিকো। ট্রফি ঘরে তোলার জন্য দুই ক্লাবকেই ম্যাচ জিততে হতো। অ্যাটলেটিকো ড্র করলে বা হারলে জিনেদিন জিদানের টিম চ্যাম্পিয়ন হয়ে যেত। কিন্তু রিয়াল জিতেও পয়েন্ট টেবিলের খেলায় পিছিয়ে গেল। অ্যাটলেটিকো ৩৮ ম্যাচে ৮৬ পয়েন্টে শেষ করে লিগ জিতল অ্যাটলেটিকো। তাদের থেকে দু পয়েন্টে পিছিয়ে দুয়ে থামল রিয়াল (৩৮ ম্যাচে ৮৪)। 


অন্যদিকে এইবারের বিরুদ্ধে খেলতে নেমেছিল বার্সেলোনা। আঁতোয়া গ্রিজম্যানের ৮১ মিনিটের গোলে তারা ম্যাচ জেতে। এদিন যদিও মেসি খেলেননি। এই মরসুমে তৃতীয় স্থানে থাকা শেষ করল বার্সা (৩৮ ম্যাচে ৭৯ পয়েন্ট)