নিজস্ব প্রতিবেদন : বিশ্বজুড়ে মহামারীর আকার নিয়েছে করোনাভাইরাস। প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। এরই মধ্যে নির্ধারিত সময়ে টোকিও অলিম্পিক শুরু হচ্ছে ধরে নিয়ে কাজ করে যাচ্ছে আইওসি এবং আয়োজক জাপানের অলিম্পিক কমিটি। তবে অলিম্পিক স্থগিতের দাবি তুলেছে নানা দেশ। এই অবস্থায় অলিম্পিক থেকে নাম প্রত্যাহারের সিদ্ধান্ত নেয় সবার প্রথমে কানাডা। কানাডার পর এবার টোকিও থেকে নাম তুলে নিল অস্ট্রেলিয়াও।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ইন্টারন্যাশনাল অলিম্পিক কমিটির কোনও রকম পরামর্শ ছাড়াই অস্ট্রেলিয়ান অলিম্পিক কমিটির এক্সিকিউটিভ বোর্ড সোমবার এই সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছেন  এওসি-র চিফ এক্সিকিউটিভ ম্যাট ক্যারোল।


টোকিওতে ২৪ জুলাই থেকে অলিম্পিক্স এবং ২৫ জুলাই থেকে প্যারা অলিম্পিক্স  শুরু হওয়ার কথা। তবে পরিস্থিতি যা, তাতে মনে করা হচ্ছে এবছর গ্রেটেস্ট শো অন আর্থ অর্থাত্ অলিম্পিক বাতিল হয়ে যাওয়ার সম্ভাবনাই বেশি। আইওসি-র জরুরি বৈঠকে জানানো হয়েছে, নির্ধারিত সময়ে অলিম্পিক হবে কিনা সেই চূড়ান্ত সিদ্ধান্ত নিতে চার সপ্তাহ সময় লাগবে আইওসি-র। ২০২০ অলিম্পিকের আয়োজক কমিটি, জাপান কর্তৃপক্ষ এবং মেট্রোপলিটন সরকারের সঙ্গে একযোগে পরিস্থিতি পর্যালোচনা করছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO)।


আরও পড়ুন - করোনায় আক্রান্ত লন্ডন অলিম্পিকে সোনাজয়ী সাঁতারু; ১৪ দিন পর কেমন আছেন?