পাকিস্তান ১২৯/৭
বাংলাদেশ-১৩১/৫ (১৯.১ ওভারে)


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ওয়েব ডেস্ক: জয় বাংলাদেশ। এশিয়া কাপের ফাইনালে উঠল বাংলাদেশ। বুধবার মীরপুরে পাকিস্তানকে হারিয়ে দ্বিতীয়বার এশিয়া কাপের খেতাবি লড়াইয়ে খেলবেন সাকিব-মোর্তাজারা। ২০১২ সালে এশিয়া কাপের ফাইনালে খেলেছিল বাংলাদেশ। রবিবার ফাইনালে এশিয়া সেরার লড়াইয়ে মুখোমুখি ভারত-বাংলাদেশ।


আজ বুধবার পাকিস্তানকে যেভাবে হারাল বাংলাদেশ তাতে কোনও প্রশংসাই যথেষ্ট নয় মাশরাফে মোর্তাজার দলের। ১৩১ রান তাড়া করতে নেমে কখনই দারুণ স্বস্তিতে ছিল না বাংলাদেশ। কিন্তু শেষের দিকে অধিনায়ক মোর্তাজা ১২ রানের অপরাজিত ইনিংসটা জয় পরাজয়ে বড় ব্যবধান গড়ে দিল। আর অবশ্যই পাকিস্তান ক্রিকেটারদের অপেশাদারিত্ব অনুঘটক হিসেবে কাজ করল। শেষ দু ওভারে জিততে হলে বাংলাদেশকে করতে হত ১৮ রান। সেই ওভারে সামি করলেন দুটো নো বল। অবিশ্বাস্য বললে যা কম বলা হবে। সঙ্গে পাল্লা দিয়ে চলল পাক ফিল্ডারদের খারাপ ফিল্ডিং। অবশ্য শুধু ফিল্ডিং কেন পাকিস্তানের ব্যাটিংও খুব খারাপ করল সেটাও বলাই বাহুল্য। পিচে জুজু না থাকলেও প্রথম দশ ওভারে পাকিস্তান করে৩৪ রান। তবু রানটা কিছুটা ভদ্রস্থ দেখাল  সরফরাজ আহমেদ (৪২ বলে ৫৮)-এর সৌজন্যে।


অন্যদিকে, কোনও প্রশংসাই যথেষ্ট নয় বাংলাদেশী ক্রিকেটারদের জন্য। সৌম্য সরকার (৪৮) থেকে শুরু করে আল আমিন (৩/২৫), আসল সময় জ্বলে উঠলেন। ব্যাপার যা দাঁড়াল, রবিবার ধোনিরা ফাইনালে ফেভারিট ঠিকই, কিন্তু বাংলাদেশ লড়াই করবে সেটাও ঠিক।