জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মঙ্গলবার শোনা গিয়েছিল, প্রাণের ঝুঁকি থাকা সত্ত্বেও বাংলাদেশে ফিরতে চলেছেন অলরাউন্ডার সাকিব আল হাসান। দুদিনের মধ্যেই সেই সিদ্ধান্ত গেল পালটে। এবার বৃহস্পতিবার জানা গেল, আপাতত দেশে আসছেন না সাকিব। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে শেষ টেস্ট খেলা হচ্ছে না তাঁর। তার মানে কি ভারতের বিপক্ষে কানপুর টেস্টই সাকিবের শেষ টেস্ট হয়ে থাকবে? নিশ্চিত করে বলা যাচ্ছে না সেটিও। সবকিছুই যেন ধোঁয়াশার মধ্যে দিয়ে যাচ্ছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

দুবাই থেকে সাকিব নিজেই জানিয়েছেন, তাঁর এখন দেশে আসা হচ্ছে না। নিরাপত্তাঝুঁকির কারণেই এমন সিদ্ধান্ত বলে জানা গিয়েছে। দুবাই থেকে তিনি আবার যুক্তরাষ্ট্রে ফিরে যাবেন বলে জানিয়েছে একটি সূত্র।


জানা গিয়েছিল, বুধবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২১ অক্টোবর শুরু প্রথম টেস্টের দল ঘোষণা করা হয়েছে তাঁকে রেখেই। এমনকি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট খেলে এই সংস্করণ থেকে বিদায় নেবেন তিনি। কিন্তু এখন নিরাপত্তাঝুঁকির কারণে ঢাকা থেকেই সাকিবকে পরামর্শ দেওয়া হয়েছে আপাতত দেশে না আসার জন্য।


আরও পড়ুন:EXPLAINED | Virat Kohli | IND vs NZ: ৮ বছর পর কোন যুক্তিতে তিনে বিরাট? ৪৬ -এর লজ্জায় রাজার মুকুটে বিঁধল ৩৮ কাঁটা!


সাকিবকে যেন দেশের মাটিতে শেষ টেস্ট খেলতে না দেওয়া হয়, এই দাবি নিয়ে তোলপাড় হয় ওপার বাংলা। গত কয়েক দিন মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সাকিবের বিরুদ্ধে কিছু মানুষ বিভিন্ন স্লোগান দিয়ে মিছিল করেছেন, দেয়াললিখন লিখেছেন। এমনকি ঢাকা বিশ্ববিদ্যালয়ে তাঁর কুশপুত্তলিকা দাহ করা হয়।


যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ অবশ্য সাকিববিরোধীদের এই আচরণকে ‘আবেগের ব্যাপার’ বলে মন্তব্য করেছিলেন। তিনি তখন বলেছিলেন, ‘একজন ক্রিকেটার তিনি খেলবেন এবং তিনি বাংলাদেশের নাগরিক। এতে তো আমি কোনও অসুবিধা দেখতে পাচ্ছি না।’ উপদেষ্টা আরও বলেন, ‘প্রত্যেক নাগরিকের নিরাপত্তা নিশ্চিত করা রাষ্ট্রের দায়িত্ব। ক্রিকেট দলের নিরাপত্তা নিশ্চিত করাও রাষ্ট্রের দায়িত্ব। সেটা আমরা নিশ্চিত করব।’


 


 


 


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)