নিজস্ব প্রতিবেদন: সাকিবের দলে মোর্তাজাকে চাইছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সূত্রের খবর, মাশরাফি মোর্তাজাকে বুঝিয়ে-সুঝিয়ে আন্তর্জাতিক টি-টয়েন্টি ক্রিকেটে ফিরিয়ে আনতে চাইছে বিসিবি। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- 'কিস কা কিসসা'


উল্লেখ্য, ২০ ওভারের ক্রিকেটকে আলবিদা বলেছেন বাংলাদেশের এই অভিজ্ঞ অলরাউন্ডার। যার মাশুল গুণতে হয়েছে গোটা দলকে। এখনও পর্যন্ত অনুষ্ঠিত হওয়া ১৩টি টি-টয়েন্টি ম্যাচেই হারতে হয়েছে বেঙ্গল টাইগারদের। শেষ যে টি-টোয়েন্টি বাংলাদেশ জিতেছিল, শ্রীলঙ্কার বিরুদ্ধে সেই ম্যাচ ছিল মাশরাফির ফেয়ারওয়েল ম্যাচ। 


আরও পড়ুন- বিড়লার নাতি এবার আইপিএলে


বিসিবির পক্ষ থেকে মোর্তাজাকে ইতিমধ্যেই অবসর ভেঙে আন্তর্জাতিক টি-টোয়েন্টি-তে ফিরে আসার অনুরোধ করা হয়েছে। তবে মাশরাফির যুক্তি, "আমার মনে হয় এটাই সঠিক সময় তরুণদের দলে জায়গা করে দেওয়ার। আমি দেখেছি ভাল পার্ফরম করেও আমার খেলার কারণেই দলে জায়গা পায়নি রুবেল। ওর দলে থাকা দরকার। এখন থেকে সুযোগ দিলেই টেস্ট এবং একদিনের ক্রিকেটে ভাল খেলতে পারবে নতুনরা।" 


আরও পড়ুন- একদিনের র‍্যাঙ্কিংয়ে শীর্ষে দুই ভারতীয় ক্রিকেটার


যদিও বিসিবি মনে করছে, সাকিবের দলে মোর্তাজার মতো একজন ক্রিকেটারের প্রয়োজন রয়েছে। নতুন বলে মোর্তাজা খুব ভাল বল করে। আর মোর্তাজা ফিরে এলে প্রাক্তন কোচ চণ্ডিকা হাতুরেসিংহের অনুপস্থিতিও অনেকটা ঢাকা পরে যাবে। আর এতে সবথেকে বেশি উপকৃত হবে বাংলাদেশ। তবে, এক্ষেত্রেও মাশরাফি মোর্তাজার ইচ্ছেকেই সর্বাধিক গুরুত্ব দিচ্ছে বাংলাদেশ বোর্ড। এখন দেখার শ্রীলঙ্কার বিরুদ্ধে আসন্ন টি-টয়েন্টি সিরিজের আগে বিসিবির এই প্রস্তাবে মোর্তাজা রাজি হন কিনা।