নিজস্ব প্রতিবেদন : অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে উঠতে বাংলাদেশের দরকার মাত্র ২১২ রান। আধুনিক ক্রিকেটে ২১২ বড় রান নয়। বরং সহজ লক্ষ্য। আর এই রান করতে পারলে ফাইনালে ভারতের সামনে পড়বে বাংলাদেশ। এদিন টস হেরে প্রথমে ব্যাটিং করে নিউ জিল্যান্ড আট উইকেট হারিয়ে তোলে ২১১ রান। স্পিন খেলতে কিউয়ি ব্যাটসম্যানদের সমস্যা হয়। সেই দুর্বলতার কথা বুঝতে পেরে দ্বিতীয় ওভার থেকেই স্পিন বোলারদের দিয়ে আক্রমণ করান বাংলাদেশের ক্যাপ্টেন আকবর আলি। তাঁর সেই পরিকল্পনা খেটে যায়।  অফস্পিনার শামীম হোসেন প্রথম সাফল্য পান। ওপেনার রিস মারিওকে তিনি ফেরান মাত্র এক রানে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

প্রথম দশ ওভারে মাত্র ২৬ রান তুলতে পারে কিউয়ি ব্যাটসম্য়ানরা। তাদের এই স্লো রান রেট বজায় ছিল ইনিংস জুড়ে। বেকহ্যাম হুইলারের ৭৫ রানের সৌজন্যে মান বাঁচানোর মতো রান তোলে নিউ জিল্যান্ড। নিকোলাস লিডস্টোন খেলেন ৪৪ রানের গুরুত্বপূর্ণ ইনিংস। বাংলাদেশের পেসার শরিফুল ইসলাম এদিন ৩ উইকেট পেয়েছেন। প্রবল দারিদ্রের সঙ্গে লড়াই করে জাতীয় দলে সুযোগ পেয়েছিলেন এই বোলার।


আরও পড়ুন-  কুর্সিতে বসেই CAB নিয়ে পরিকল্পনা জানিয়ে দিলেন সভাপতি অভিষেক ও সচিব স্নেহাশিস


টুর্নামেন্টের প্রথম ম্যাচে জিম্বাবোয়ের বিরুদ্ধে জিতেছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডকে হারিয়েছিল তারা। গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনালে প্রবেশ করেছিল বাংলাদেশ। এর পর শক্তিশালী দক্ষিণ আফ্রিকাকে ১০৪ রানে হারায় তারা। নিউ জিল্যান্ডের বিরুদ্ধে পাল্টা ব্যাট করতে নেমে দুই উইকেট হারিয়েছে বাংলাদেশ। ১৫ ওভারে রান ৬১।