নিজস্ব প্রতিনিধি :  একসময় দেশের জাতীয় ক্রিকেট দলের হয়ে খেলেছেন। প্রতিনিধিত্ব করেছেন জাতীয় ফুটবল দলের হয়েও। এক সময় দেশ-বিদেশের মাঠে বাংলাদেশের পতাকা উঁচুতে তুলে ধরা অ্যাথলিট আজ প্যারালাইসড হয়ে বিছানায়। চিকিত্সকরা জানিয়েছেন, লিগামেন্ট ছিঁড়ে যাওয়ার পর সঠিক চিকিত্সার অভাবে চামেলি খাতুনের মেরুদণ্ড ক্রমশ দুর্বল হয়ে পড়ছে। যার ফলে উঠে দাঁড়ানোর শক্তিও হারিয়ে ফেলেছেন তিনি। উপযুক্ত চিকিত্সার জন্য তাঁকে এখনই বিদেশে নিয়ে যাওয়া দরকার। চাই অন্তত ১০ লাখ টাকা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  লিগামেন্ট ছিঁড়ে মৃত্যুশয্যায় ক্রিকেটার, ১০ লাখ টাকা না পেলে চিকিত্সাই হবে না!


যে দেশে ক্রিকেট নিয়ে এত উন্মাদনা, সেখানে একজন ক্রিকেটারকে এভাবে উপেক্ষা করা হবে! এই নিয়েই রব হয়েছিল বিভিন্ন মহল। বাংলাদেশ, ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশের সংবামাধ্যম এগিয়ে এসেছিল চামেলীর কথা জনসমক্ষে তুলে ধরার জন্য। যেভাবেই হোক, বাংলাদেশের প্রাক্তন এই ক্রিকেটারকে সাহায্য করাই ছিল মূল উদ্দেশ্য। সবার এমন চেষ্টা কিছুটা হলেও সফল হল। প্রাক্তন অলরাউন্ডার চামেলি খাতুনকে উন্নত চিকিৎসার জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ঢাকায় নিয়ে যাওয়া হয়েছে। শুক্রবার সকালে স্থানীয় জেলা প্রশাসনের তত্ত্বাবধানে আকাশপথে তাঁকে রাজশাহীর বাড়ি থেকে ঢাকার পথে নিয়ে যাওয়া হয়। পায়ের লিগামেন্ট ছিঁড়ে গুরুতর সমস্যায় পড়েছিলেন চামেলি। তার পর তাঁর মেরুদণ্ডের দুটি হাড়ের ডিস্ক নষ্ট হয়েছে।


আরও পড়ুন- এই প্রথম ধোনি ছাড়া কোনও টি-টোয়েন্টি সিরিজ খেলতে নামবে ভারত!

 এখনও পর্যন্ত যা খবর, চামেলির চিকিৎসার সমস্ত দায়িত্ব নিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঢাকায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)-এর তরফে তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। সেখানেই তাঁর শারীরিক অবস্থার পরীক্ষা করা হবে। তার পর প্রয়োজন হলে চামেলিকে বিদেশেও পাঠানো হতে পারে বলে খবর। প্রসঙ্গত, ২০১১ সালে পায়ের লিগামেন্ট ছিঁড়ে যাওয়ার পর চামেলি জাতীয় দল থেকে অবসর নেন। লিগামেন্ট ছিঁড়ে যাওয়ার পাশাপাশি চামেলির মেরুদণ্ডের দুই হাড়ের ফাঁকে থাকা নরম ডিস্কগুলোও নষ্ট হতে শুরু করে।