এই প্রথম ধোনি ছাড়া কোনও টি-টোয়েন্টি সিরিজ খেলতে নামবে ভারত!

ধোনির অনুপস্থিতিতে উইকেটরক্ষক হিসাবে খেলতে দেখা যাবে ঋষভ পন্থকে।

Updated By: Nov 3, 2018, 07:41 PM IST
এই প্রথম ধোনি ছাড়া কোনও টি-টোয়েন্টি সিরিজ খেলতে নামবে ভারত!

নিজস্ব প্রতিবেদন: ইডেনে মহারণ। সুপার সান্ডেতে ভারত-ওয়েস্ট ইন্ডিজ ডুয়েল। টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ইডেন রোহিত শর্মাদের ক্যারিবিয়ান চ্যালেঞ্জ। টেস্ট এবং একদিনের সিরিজ জয়ের পর টি-টোয়েন্টি সিরিজেও প্রতিপক্ষকে ব্রাউনওয়াশ করার লক্ষ্যে টিম ইন্ডিয়া।

টেস্টে সিরিজের পর একদিনের সিরিজেও দাপুটে জয়। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এবার টি-টোয়েন্টি সিরিজ ভারতের। রবিবার সিরিজের প্রথম ম্যাচে ইডেনে মুখোমুখি এই দুই দল। টেস্ট এবং একদিনের সিরিজে ক্যারিবিয়ানদের কাছে বেশ কয়েকবার বেগ পেতে হয়েছে টিম ইন্ডিয়াকে। এমনকি একদিনের সিরিজে একটি ম্যাচ হারতেও হয়েছিল ভারতকে। সেটাকে মাথায় রেখে ইডেন ম্যাচের আগে সতর্ক রোহতি বাহিনী। টি-টোয়েন্ট ম্যাচে সবসময় ভয়ঙ্কর ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবিয়ানদের বিরুদ্ধে আটবারের সাক্ষাতে মাত্র দুবার জিতেছে ভারত। পাঁচবার জিতেছে ওয়েস্ট ইন্ডিজ।

আরও  পড়ুন- নো-বলে ক্যাচ ধরে সেলিব্রেশন, হাসির পাত্র তাহির

২০১৪ সালে বাংলাদেশে ওয়েস্ট ইন্ডিজের বিরুদদ্ধে শেষ জয় পেয়েছিল ভারত। ২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ওয়েস্ট ইন্ডিজের কাছে হারতে হয়েছিল ভারতকে। তাই রবিরার সিরিজের প্রথম ম্যাচে প্রতিপক্ষকে হাল্কাভাবে নিতে নারাজ অধিনায়কর রোহিত শর্মা।

আরও  পড়ুন- বিরাটের ব্যাটে বেঁচে থাকবে টেস্ট ক্রিকেট: স্মিথ

উল্লেখ্য এই প্রথম মহেন্দ্র সিং ধোনি ছাড়া কোনও টি-টোয়েন্টি সিরিজে খেলতে নামবে ভারত। ধোনির অনুপস্থিতিতে উইকেটরক্ষক হিসাবে খেলতে দেখা যাবে ঋষভ পন্থকে। তাছাড়াও ক্রুণাল পাণ্ডিয়া, খলিল আহমেদ, শাহবাজ নদীমের মতো বেশ কিছু নতুন মুখকে এই সিরিজে খেলতে দেখা যাবে। অন্যদিকে টেস্ট এবং একদিনের সিরিজে হারের পর টি-টোয়েন্টি সিরিজ জিতে ঘুরে দাঁড়াতে মরিয়া ওয়েস্ট ইন্ডিজ। কার্লোস ব্রেথওয়েট যোগ দেওয়ায় দল আরও শক্তিশালী হয়েছে বলে দাবি ওয়েস্ট ইন্ডিজের।