নিজস্ব প্রতিবেদন : অসংখ্য সুযোগ! কিন্তু একটিও কাজে লাগাতে পারলেন না বার্সেলোনার লিওনেল মেসি, লুই সুয়ারেজ কিংবা রিয়াল মাদ্রিদের করিম বেনজেমা, গ্যারেথ বেলরা। স্ট্রাইকারদের ব্যর্থতায়  গোলশূন্য থাকল বছরের শেষ এল ক্লাসিকো। ২০০২ সালের পর এই প্রথম বার্সেলোনা-রিয়াল মাদ্রিদের লড়াইয়ে কোনও গোল হল না।



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বুধবার রাতে নূ ক্যাম্পে ২০১৯-২০ মরশুমে লা লিগার প্রথম এল ক্লাসিকোয় মুখোমুখি হয়েছিল বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। শুরু থেকেই আক্রমনাত্মক ফুটবল খেলতে শুরু করে জিদানের দল। একের পর এক আক্রমণে শানাতে থাকে বার্সেলোনা রক্ষণে। ১৭ মিনিটে এগিয়েও যেতে পারত রিয়াল মাদ্রিদ। কর্নার থেকে কাসেমিরোর হেড গোললাইন থেকে ফিরিয়ে দেন জেরার্ড পিকে। ২৫ মিনিটে বেনজেমার শট পা দিয়ে বাঁচান টের স্টেগেন। এর পরেই কাসেমিরোর দূরপাল্লার শট আটকে দেন বার্সা গোলরক্ষক।


এরপর স্রোতের বিপরীতে ৩১ মিনিটে সুযোগ এসে যায় বার্সেলোনার সামনেও। থিওবাও কুর্তোয়া ঝাঁপিয়ে কোনওমতে আটকালেও বল পেয়ে যান মেসি। মেসির বুলেট গতির শট গোললাইনের সামনে থেকে ফিরিয়ে দেন সের্জিও রামোস। ১০ মিনিট পর মেসি জাদুতে এগিয়ে যাওয়ার সুবর্ণ সুযোগ ছিল বার্সেলোনার সামনে। কিন্তু জর্ডি আলবার শট একটুর জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।




দ্বিতীয়ার্ধে আক্রমণ-প্রতিআক্রমণে জমে ওঠে ম্যাচ। ৭২ মিনিটে বেলের গোল ভিএআরের সাহায্যে বাতিল করেন রেফারি। মিনিট দুয়েক পরেই সহজ সুযোগ হাতছাড়া করেন সুয়ারেজ।  শেষ দিকে আনসু ফাতি মাঠে নামার পর গতি বাড়ে বার্সেলোনার আক্রমণে। কিন্তু গোলের দেখা পাওয়া যাওয়া নি।



রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে টানা ৭ ম্যাচ ধরে অপরাজিত রইল বার্সেলোনা। পেপ গুয়ার্দিওলার দলের রেকর্ড স্পর্শ করল ভালভেরদের দলও। ১৭ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে লা লিগার শীর্ষেই থেকে গেল বার্সেলোনা। একই পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে দু নম্বরে রিয়াল মাদ্রিদ।


আরও পড়ুন- স্থগিত রবিবারের আই লিগ ডার্বি, হবে জানুয়ারিতে