নিজস্ব প্রতিনিধি : কম করে ৪০০ নাবালককে যৌন হেনস্থা করেছেন তিনি। কুরুচিকর অপরাধের জন্য তাঁকে এর থেকে বেশি আর কীই বা সাজা দিতে পারত আদালত! ১৮০ বছরের কারাদণ্ড হল গ্রেগ স্টেফানের। মার্কিন যুক্তরাষ্ট্রের এক স্থানীয় আদালত গ্রেগকে এত বড় শাস্তি দিয়েছে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  IPL 2019 : ক্ষমা চাইলেন বিরাট কোহলি



৪৩ বছরের গ্রেগ স্টেফানের হেনস্থার শিকার শুধু ছেলেরাই। ২০০৫ সালে স্টেফান আইওয়া বার্নস্টর্মার নামে এক এলিট বাস্কেটবল অ্যাকাডেমি প্রতিষ্ঠা করেন। শুরুর দিকে কেউ গুণাক্ষরেও তাঁর বিকৃত মানসিকতার পরিচয় পায়নি। কিন্তু যত দিন গড়িয়েছে ততই পৈশাচিক কাজ করতে শুরু করেন এই বাস্কেটবল কোচ। শিক্ষার্থীদের সঙ্গে দিনের পর দিন দুষ্কর্ম করেছেন তিনি। প্রথমে ব্যাপারটা জানাজানি হয়নি। কিন্তু ধীরে ধীরে একাধিক শিক্ষার্থী তাদের বাবা-মায়ের কাছে স্টেফানের নামে অভিযোগ করতে থাকে। অভিভাবকরা এর পরই স্থানীয় থানায় অভিযোগ দায়ের করেন। পুলিস তদন্ত শুরু করে। তদন্তে জানা যায়, শিক্ষার্থীদের গোপনাঙ্গ স্পর্শ করেই ক্ষান্ত থাকতেন না স্টেফান। শিক্ষার্থীদের নগ্ন অবস্থার ছবিও তুলে রাখতেন।


আরও পড়ুন-  কড়া ক্যাপ্টেন! মাঠেই রাসেলদের ধমকালেন দীনেশ কার্তিক

গ্রেফতারের পর স্টেফানকে আদালতে তোলা হয়। নাবালকদের এমন যৌন হেনস্থার ঘটনাকে গুরুতর অপরাধ বলে গণ্য করেছে আদালত। নজিরবিহীন শাস্তি দেওয়া হয়েছে স্টেফানকে। আসলে ১৮০ বছরের কারাদণ্ডের মাধ্যমে আদালত দৃষ্টান্তমূলক শাস্তি দিতে চেয়েছে। যাতে এমন অপরাধ করার সাহস আর কেউ না দেখায়। স্টেফানের আইনজীবীর দাবি, তাঁর মক্কেলের মানসিক অবস্থা ঠিক নয়। আদালতের কাছে তিনি শাস্তি কমিয়ে ২০ বছর করার আবেদন করেছিলেন। কিন্তু সেই আবেদন খারিজ হয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রে এমন শাস্তির নজর আগে নেই বলে জানিয়েছে আইনজীবী মহল।