নিজস্ব প্রতিবেদন- অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ জয়। এখন উত্সবের সময়। কিন্তু ICC-র ক্রীড়াসূচি তো আর থেমে থাকবে না। ফেব্রুয়ারিতে ভারত সফরে আসবে England. সেই সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা করে দিল বিসিসিআই। বোর্ডের নির্বাচক চেতন শর্মার নেতৃত্বে এদিন বৈঠকে দল বেছে নেওয়া হয়েছে। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের প্রথম দুটি ম্যাচের জন্য ১৮ সদস্যের ভারতীয় স্কোয়াড ঘোষণা করা হয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ইংল্যান্ডের বিরুদ্ধে দলে ফেরানো হয়েছে ক্যাপ্টেন বিরাট কোহলিকে। ইশান্ত শর্মা ও হার্দিক পান্ডিয়াও ফিরছেন। এছাড়া থাকছেন অক্ষর প্যাটেল। অস্ট্রেলিয়ায় অভিষেক হওয়া টি নটরাজনকে দলে অন্তর্ভুক্ত করা হয়নি। এই স্কোয়াড ছাড়া আরও চারজনকে স্ট্যান্ড বাই হিসাবে রাখা হয়েছে। কে এস ভরত (উইকেটকিপার), বাংলার অভিমন্যু ঈশ্বরণ, শাহবাজ নাদিম ও রাহুল চাহারকে রাখা হয়েছে সেখানে। নেট বোলার হিসাবে রাখা হয়েছে অঙ্কিত রাজপুত, আবেশ খান, সন্দীপ ওয়ারিয়র, কে গৌতম, সৌরভ কুমারকে। 


Brisbane Test- এ ভারতীয় দল জয় ছিনিয়ে নেওয়ার এক ঘণ্টা পরই ইংল্যান্ড সিরিজের দল নির্বাচন শুরু হয়। কোহলি ছাড়া আরও চারজন নির্বাচক এই অনলাইন বৈঠকে ছিলেন। চার ম্যাচের টেস্ট সিরিজ শুরু হচ্ছে  ৫ ফেব্রুয়ারি থেকে। 


আরও পড়ুন-  ব্রিসবেন টেস্ট জিতে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের শীর্ষে Team India, ICC টেস্ট ​র‌্যাঙ্কিংয়েও অস্ট্রেলিয়ার উপরে রাহানেরা


প্রথম দুটি টেস্টের ভারতীয় দল- বিরাট কোহলি (ক্যাপ্টেন), অজিঙ্ক রাহানে, চেতেশ্বর পুজারা, রোহিত শর্মা, শুভমান গিল, ময়ঙ্ক আগরওয়াল, ঋষভ পন্থ, ঋদ্ধিমান সাহা, হার্দিক পান্ডিয়া, কে এল রাহুল, আর অশ্বিন, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, জসপ্রিত বুমরা, ইশান্ত শর্মা, মহম্মদ সিরাজ, শার্দুল ঠাকুর।