নিজস্ব প্রতিবেদন: বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে দেশে ফেরায় খুশি সমগ্র ভারত। অভিনন্দনকে স্বাগত জানাচ্ছে শুভেচ্ছার বন্যায় ভাসছে ফেসবুক-ট্যুইটার। সেই তালিকায় রয়েছে ভারতের ক্রিকেট কন্ট্রোল বোর্ডও।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

LIVE TV: 



তবে বিরাট কোহলিদের বোর্ডের তরফে শুধু স্বাগত জানিয়েই থেমে যাওয়া হয়নি। বরং অভিনন্দনকে জানানো হয়েছে বিশেষ সম্মান।


আরও পড়ুন: ভারতের মাটিতে পা রেখে মুখ খুললেন অভিনন্দন, দিলেন প্রথম প্রতিক্রিয়া


গত বুধবার ভারতের আকাশসীমায় ঢুকে পড়া পাকিস্তানের এফ-১৬ যুদ্ধবিমানকে তাড়া করতে গিয়ে পাক অধিকৃত কাশ্মীরের আকাশসীমায় ঢুকে পড়েছিলেন বায়ুসেনার ওই উইং কমান্ডার।


আরও পড়ুন: বিমানে 'স্ট্যান্ডিং অভেশন' পেলেন অভিনন্দনের বাবা-মা, দেখুন ভিডিও


পাক-যুদ্ধবিমানকে ভাঙতে পারলেও তাঁর মিগ-২১টি ভেঙে পড়ে। শেষমুহূর্তে প্যারাশ্যুটে ঝাঁপ দেওয়ায় প্রাণে বাঁচেন তিনি। কিন্তু পাকিস্তানি সেনার হাতে আটকে পড়েন।


তার পর পাক সেনার হেফাজতে থাকা অবস্থায় তাঁর একাধিক ভিডিয়ো সামনে এসেছে। এর মধ্যে শুক্রবার রাতে জেনেভা কনভেনশন অনুযায়ী অভিনন্দনকে ছাড়তে বাধ্য হয়েছে পাকিস্তান।


আরও পড়ুন: মাসুদ আজহারকে ভারতের হাতে তুলে শান্তির কথা বলুক পাকিস্তান, ফুঁসছেন ভারতীয় শুটার 


তাই তাঁকে দেশের এই নায়ককে স্বাগত জানাতে ট্যুইট করা হয়েছে বিসিসিআই-এর তরফে। ট্যইটে দেওয়া হয়েছে ভারতীয় ক্রিকেট দলের জার্সি। যার নম্বর ১। সঙ্গে লেখা হয়েছে, ''আকাশের মতো তুমি এখন আমাদের হৃদয়েও রাজত্ব করছ। আগামী প্রজন্ম তোমার ব্যক্তিত্বে অনুপ্রাণিত হবে।''


প্রসঙ্গত, গত ১৪ ফেব্রুয়ারি দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে জঙ্গিহামলা হয়। শহিদ হন ৪০ জন জওয়ান। আহত হন অনেকে। হামলার দায় স্বীকার করে নেয় পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদ।


আরও পড়ুন: পাক প্রধানমন্ত্রী ইমরান খানের প্রশংসায় পঞ্চমুখ কংগ্রেস মন্ত্রী সিধু


তার পাল্টা হিসেবে ২৬ ফেব্রুয়ারি ভোররাতে আরও একবার সার্জিক্যাল স্ট্রাইক করে ভারত। পাক অধিকৃত কাশ্মীরে জইশের সবচেয়ে বড় জঙ্গিঘাঁটিতে আকাশপথে মিরাজ-২০০০ যুদ্ধবিমান দিয়ে হামলা চালায় ভারতীয় বায়ুসেনা।



সেই হামলার পরদিনই ভারতের আকাশসীমায় ঢুকে পড়ে একাধিক পাক যুদ্ধবিমান। তার মধ্যে তিনটি এফ-১৬ও ছিল। সেই তিন যুদ্ধবিমানের একটিকে তাড়া করতে গিয়েই পাকিস্তানের হাতে আটকে পড়েছিলেন অভিনন্দন।


আরও পড়ুন: ইমরান খানের দোসর হয়ে মাঠে আফ্রিদি, ভারতীয়দের কটাক্ষ করে টুইট 'লালা'র


তাঁকে ছাড়ার ঘোষণা করে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান জানিয়েছিলেন, ভারতের প্রতি এটা তাঁর শান্তির বার্তা। কিন্তু সেদেশের প্রধানমন্ত্রী শান্তির কথা বললেও পাক সেনা নিয়ন্ত্রণরেখার ওপার থেকে ক্রমাগত ভারতের উপর হামলা করছে। ভারতও যোগ্য জবাব দিচ্ছে।


ফলে গোটা দেশ এখনও ক্ষোভ ফুঁসছে। আর তার মাঝে অভিনন্দন ফেরায় খুশিতে মেতেছেন সবাই।