নিজস্ব প্রতিবেদন: করোনার ধাক্কায় আইপিএল অনির্দিষ্টকালের জন্য বন্ধ রেখেছে বিসিসিআই (BCCI)। মানুষের জীবনের থেকে ক্রিকেট বড় নয়। তাই অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়েছে এবারের আইপিএল। বিশ্বের সবচেয়ে জনপ্রিয় টি—টোয়েন্টি লিগের এবারের সংস্করণ শেষমেশ মাঠে গড়াবে কিনা তা নিয়ে সংশয় দেখা দিয়েছে! শেষপর্যন্ত এবছর আইপিএল না হলে ভারতীয় ক্রিকেট বোর্ড বিশাল অঙ্কের ক্ষতির মুখে পড়তে চলেছে বলে মনে করছেন বিসিসিআই-এর কোষাধ্যক্ষ অরুন ধুমল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


২৯ মার্চ শুরু হওয়ার কথা ছিল এবারের আইপিএল। কিন্তু সেই সময় করোনার প্রকোপে প্রাথমিকভাবে ১৫ এপ্রিল পর্যন্ত পিছিয়ে দেওয়া হয় আইপিএল। এর পর পরিস্থিতি আরও খারাপ হওয়ায় আইপিএল অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে দেয় ভারতীয় ক্রিকেট বোর্ড। বিপুল ক্ষতির কথা মাথায় রেখে মেগা ফ্র্যাঞ্চাইজি লিগকে বাতিলও ঘোষণা করে নি ভারতীয় বোর্ড। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড এবং সংযুক্ত আরব আমিরশাহির তরফে আইপিএল আয়োজনের প্রস্তাব দেওয়া হয়েছে বিসিসিআই-কে।



কিন্তু এশিয়া কাপ কিংবা অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হলে সেই জায়গায় আইপিএল করাতে তৈরি বোর্ড কর্তারা। কিন্তু তেমন সম্ভবনা ক্ষীণ। শেষ পর্যন্ত ক্রোড়পতি লিগ বাতিল হলে কোটি কোটি টাকার লোকসানের মুখে পড়বে ভারতীয় ক্রিকেট বোর্ড। এমনটাই জানাচ্ছেন বোর্ডের কোষাধ্যক্ষ অরুন ধুমল। তিনি বলেন, "এ বছর আইপিএল না হলে বিসিসিআই প্রায় পাঁচ হাজার কোটি টাকার ক্ষতি হবে। লোকসানের অঙ্ক হিসেব করলে চার হাজার কোটি টাকা ছাপিয়ে যাচ্ছে।"


 


আরও পড়ুন - চার বলে স্টিভ স্মিথকে আউট করার ফরমুলা বলে ট্রোলড শোয়েব আখতার