নিজস্ব প্রতিবেদন:  বিভিন্ন সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে প্রচার, টেলিভিশনে সঞ্চালনা-এসবের জন্যই সৌরভ গাঙ্গুলিকে (Sourav Ganguly) পরিষেবা কর দিতে হবে বলে দাবি করেছিল কলকাতা সেন্ট্রাল এক্সাইজ ইন্টেলিজেন্স (Central Excise Intelligence, Kolkata)। কিন্তু কাস্টমস,এক্সাইজ এন্ড সার্ভিস ট্যাক্স অ্যাপেলেট ট্রাইবুনাল (Customs, Excise & Service Tax Appellate Tribunal (CESTAT) জানিয়ে দিয়েছে, যদি কোনও সেলিব্রিটি বিশেষ কোনও পণ্যের নাম না করে কেবলমাত্র নিজের 'ব্র্যান্ড নেম' ব্যবহার করে প্রচার করেন তাহলে তাঁকে কোনও ভাবেই বাণিজ্যিক পরিষেবা হিসেবে দেখা হবে না।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


পরিষেবা কর আইন অনুযায়ী, তার জন্য কোন করও দিতে হবে না। বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি (BCCI president Sourav Ganguly) তাঁর নিজের নামের ব্র্যান্ড ভ্যালু ব্যবহার করেছেন। তাই এটাকে কোনওভাবেই পণ্য হিসেবে দেখা যাবে না। যা একেবারেই করযোগ্য নয় বলে জানিয়ে দিয়েছে সেসটাট (CESTAT)।



আরও পড়ুন- পিতৃত্বকালীন ছুটি নিয়ে বিরাট কথা বললেন Kohli


(CESTAT) সেসটাট-এর কলকাতা বেঞ্চ জানিয়ে দিয়েছে এক কোটি ৫১ লক্ষ টাকা এবং ৫০ লক্ষ টাকার উপর যে সুদ হয় সৌরভ সেটাও পাবেন। বছরে ১০ শতাংশ সুদে টাকা সৌরভ পাবেন। এক মাসের মধ্যে সেন্ট্রাল এক্সাইজ (Central Excise) সেই টাকা সৌরভ গাঙ্গুলিকে দেবে।



পাশাপাশি এটাও বলা হয়েছে, আন্তর্জাতিক ক্রিকেটে দুরন্ত পারফরমেন্সের জন্য একজন ক্রিকেটার হিসেবে যে একটা ভাবমূর্তি তৈরি হয়েছে তা নয়, জাতীয় এবং আন্তর্জাতিক স্তরে তাঁর একটা বিরাট ব্র্যান্ড ভ্যালু রয়েছে। আপাতত কাস্টমস, এক্সাইজ এন্ড সার্ভিস ট্যাক্স অ্যাপেলেট ট্রাইবুনাল (Customs, Excise & Service Tax Appellate Tribunal (CESTAT) দেড় কোটি টাকা পরিষেবা কর থেকে অব্যাহতি দিল সৌরভকে (Sourav Ganguly)।



আরও পড়ুন- ISL 2020-21: জয় কৃষ্ণা! FC Goa-কে হারিয়ে জয়ে ফিরল ATK Mohun Bagan