জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ১৯ নভেম্বর ২০২৩ থেকে ২৯ জুন ২০২৪। ঠিক সাত মাসের মধ্য়ে চিত্রটা পুরোপুরি বদলে গেল। পঞ্চাশ ওভারের বিশ্বকাপের ফাইনালে উঠেও হারতে হয়েছিল ভারতকে। চোখের জল মুছতে মুছতে মাঠ ছেড়েছিলেন রোহিত শর্মা (Rohit Sharma)। তবে এবার ক্রিকেট বিধাতা নিষ্ঠুর হলেন না, কুড়ি ওভারের বিশ্বকাপে (T20 World Cup 2024) তিনি নাম লিখে দিলেন টিম ইন্ডিয়ারই। দক্ষিণ আফ্রিকার ঘাড়ে 'চোকার্স' তকমা চাপিয়েই চ্যাম্পিয়ন ভারত। এবারও রোহিত কাঁদলেন। তবে সেই কান্না আনন্দের।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: 'আমি তোমার ছায়ায় ছায়ায় থাকি মা', আদরের চাদরে রোহিত... চোখ ভিজবে আপনারও



২০১৩ সালে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে চ্য়াম্পিয়ন্স ট্রফি জিতেছিল ভারত। ১১ বছর পর এল ভারতের কোনও আইসিসি! বিগত ৫টি আইসিসি ট্রফির ফাইনালে উঠেও বৈতরণী পার করতে পারেনি ভারত। তবে এবার ইতিহাস। ২০০৭ সালের পর ফের ভারত টি-২০ বিশ্বকাপ চ্য়াম্পিয়ন। সাত রানে রুদ্ধশ্বাস বিশ্বকাপ ফাইনাল জিতে ভারত প্রমাণ করে দিয়েছে যে, এই কাপ ছিল তাঁদেরই। ১৭ বছর পর টি-২০ বিশ্বকাপ জিতেছে ভারত। আগামী বছর ভারতের অপেক্ষায় পঞ্চাশ ওভারের মেগা ইভেন্ট চ্য়াম্পিয়ন্স ট্রফি। টেস্টে ভারতের চোখ বিশ্ব টেস্ট চ্য়াম্পিয়নশিপ ফাইনাল খেলা। 



কুড়ি ওভারের বিশ্বকাপ জেতার পরেই বিরাট-রোহিতের সঙ্গেই রবীন্দ্র জাদেজাও জানিয়ে দিয়েছেন যে, তাঁদের আর দেশের জার্সিতে ক্রিকেটের ক্ষুদ্রতম ফরম্য়াটে দেখা যাবে না। রোহিত টি-২০ না খেললেও ক্রিকেটের বাকি দুই ফরম্য়াটে খেলবেন দেশের জার্সিতে। অনেকের মনেই প্রশ্ন ছিল যে, রোহিত কি আদৌ টেস্ট ও ওডিআই-তে দলকে নেতৃত্ব দেবেন? বিসিসিআই সচিব জয় শাহ ভিডিয়ো পোস্ট করে সব সংশয় দূর করে দিলেন। 


জয় বলেন, '২০২৩ সালের ২৩ নভেম্বর আমরা বিশ্বকাপ জিততে পারিনি। টানা ১০ ম্য়াচ জিতে হৃদয় জিতেছিলাম যদিও। আমি রাজকোটে বলেছিলাম যে, ২৯ জুন আমরা হৃদয় এবং কাপ জিতে বার্বাডোজের মাটিতে দেশের পতাকা পুঁতে দিয়ে আসব। আমাদের অধিনায়ক তা করেছে। এই বিশ্বকাপ জেতার পর আমাদের সামনে রয়েছে ডব্লিউটিসি ফাইনাল ও চ্য়াম্পিয়ন্স ট্রফি। আমি নিশ্চিত যে, আমাদের দল রোহিতের নেতৃত্বে চ্য়াম্পিয়ন হবে।' শাহ-র ভিডিয়োই বুঝিয়ে দিল যে, রোহিতেই ভীষণ আস্থা দলের।


 
 



 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)