নিজস্ব প্রতিবেদন: ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে দ্বিপাক্ষিক সিরিজের সূচি ঘোষণার কয়েক দিনের মধ্যেই যে বিসিসিআই ঘরোয়া ক্রিকেটের সূচি ঘোষণা করতে পারে তার একটা আন্দাজ করা গিয়েছিল। ২০২০ সালের মার্চ মাসে রঞ্জি ট্রফি ফাইনালের পর করোনার জন্য আর কোনও টুর্নামেন্ট দেশের মাটিতে করতে পারেনি বিসিসিআই। আইপিএল হয়েছে সংযুক্ত আরব আমিরশাহিতে। বাতিল করতে হয়েছে বেশ কিছু টুর্নামেন্টও।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- জুভেন্টাসের জার্সিতে শততম ম্যাচে নজির গড়লেন রোনাল্ডো  


অবশেষে প্রায় ১০ মাস পর আবার দেশের মাঠে ফিরতে চলেছে ক্রিকেট। বোর্ডের তরফ থেকে আনুষ্ঠানিকভাবে ঘরোয়া ক্রিকেট শুরুর দিনক্ষণ ঘোষণা করে দেওয়া হল। সমস্ত রাজ্য ক্রিকেট সংস্থাগুলিকে বোর্ডের তরফে চিঠি দিয়ে জানিয়ে দেওয়া হয়েছে। ২০২১ সালের ১০ জানুয়ারি থেকে ঘরোয়া ক্রিকেট ফিরতে চলেছে বলে জানিয়ে দিয়েছে বোর্ড--
১০ জানুয়ারি, ২০২১ থেকে শুরু হবে সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টি টুর্নামেন্ট।
টুর্নামেন্টের ফাইনাল হবে ৩১ জানুয়ারি, ২০২১।
২ জানুয়ারির মধ্যে নির্দিষ্ট ভেন্যুতে চলে আসবে প্রত্যেকটি দল। বাধ্যতামূলক কোভিড টেস্ট।
তিন সপ্তাহের এই টুর্নামেন্ট হবে ৬ টি রাজ্যে, পুরোটাই হবে বায়ো বাবলে।


যদিও কোন ৬টি রাজ্যে বায়ো বাবলে সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টির ম্যাচ হবে, সেটা এখনও বোর্ডের তরফ থেকে জানান হয়নি। তবে পশ্চিমবঙ্গে যে ছয় রাজ্যে তালিকায় থাকবে সেটা একপ্রকার নিশ্চিত। কারণ ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল-এর তরফ থেকে আগেই ঘরোয়া টুর্নামেন্ট আয়োজনের ব্যাপারে আগ্রহ প্রকাশ করে চিঠি লিখেছিলেন প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া। সম্প্রতি ইডেন গার্ডেন্সে বায়ো বাবলে টি-টোয়েন্টি টুর্নামেন্ট বেঙ্গল টি-টোয়েন্টি চ্যালেঞ্জ সফলভাবে আয়োজন করেছে সিএবি। বায়ো বাবল নিয়ে পরীক্ষা-নিরীক্ষায় ড্রেস রিহার্সাল সেরে নিয়েছে বাংলা ক্রিকেট।


রঞ্জি ট্রফি এবং বিজয় হাজারে ট্রফি এবার হবে কিনা তা নিয়ে সিদ্ধান্ত হবে সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টি টুর্নামেন্টের প্রথম পর্ব শেষে।


আরও পড়ুন-ফের চোটের ধাক্কা! অ্যাডিলেডে নামার আগে অস্ট্রেলিয়া শিবির যেন মিনি হাসপাতাল