নিজস্ব প্রতিবেদন: বরোদার বিরুদ্ধে (Bengal v Baroda) দুরন্ত জয়ে রঞ্জি ট্রফি (Ranji Trophy 2022) অভিযান শুরু করেছে বাংলা। আগামিকাল হায়দরাবাদের বিরুদ্ধে কটকের বারাবটি স্টেডিয়ামে দ্বিতীয় ম্যাচে নামবে অভিমন্যু ঈশ্বরনের বঙ্গ ব্রিগেড। বাংলা যেমন চার উইকেটে জিতে খেলতে নামবে নিজামের শহরের বিরুদ্ধে। তেমনই হায়দরাবাদও চণ্ডীগড়কে প্রথম ম্যাচে ২১৭ রানে গুঁড়িয়েই বাংলার মুখোমুখি হচ্ছে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

হায়দরাবাদ ম্যাচের আগে অভিমন্যুদের দল রীতিমতো চাঙ্গা। তবে প্রথম ম্যাচের জয় নিয়ে কোনওরকম আত্মতুষ্টির জায়গা নেই বলেই, দলকে বার্তা দিয়েছেন বাংলার কোচ অরুণ লাল (Arun Lal)। জি ২৪ ঘণ্টাকে দেওয়া সাক্ষাৎকারে অরুণ লাল জানালেন হায়দরাবাদ ম্যাচের আগে কী ভাবনা চলছে তাঁর।


এই মুহূর্তে দলের আবহাওয়া নিয়ে অরুণ লালকে প্রশ্ন করা হলে তিনি বলেন, "দুরন্ত জয়ের পর সবাই খুশি। সকলে কঠিন পরিস্থিতিতে নিজেদের চারিত্রিক দৃঢ়তার প্রমাণ দিয়েছে। তবে আমি বলেছি জয় নিয়ে আত্মতুষ্টির কোনও জায়গা নেই আমাদের। রঞ্জিতে সব ম্যাচ কঠিন। আগামী তিন ম্যাচের মধ্যে, একটি ম্যাচে বাজে কিছু ঘটে গেলে লড়াইয়ে ফিরে আসা খুব কঠিন হয়ে যাবে।" 


বরোদা ম্যাচে বাংলার বোলাররা ২০ উইকেট নেওয়ার পর অরুণ লাল নিজের বোলিং লাইনআপকে ঘরোয়া ক্রিকেটে ভারতসেরা বলেছিলেন। কিন্তু ব্যাটারদের ধারাবাহিকতা নিয়ে চিন্তিত তিনি। কারণ বরোদার বিরুদ্ধে প্রথম ইনিংসে বাংলা ৮৮ রানে অলআউট হয়ে গিয়েছিল। এই প্রসঙ্গে অরুণ লাল বলেন, "অবশ্য়ই আমি চিন্তিত। ব্যাটিংয়ে মনোযোগ দিতে হবে। আমাদের ব্যাটাররা ট্যালেন্টেড, ব্যাটিং লাইন-আপেও যথেষ্ট গভীরতা আছে। কিন্তু সেভাবে খেলতে পারছি না। সিনিয়র প্লেয়ার থেকে ভারতীয় প্লেয়ার সবাই আছে দলে। কিন্তু যেভাবে ব্যাটিং করার কথা, সেভাবে করতে পারছি না। কিন্তু ৩৫০ রান তাড়া করে জিতেছি। ফলে আমরা জানি যে, আমরা করতে পারি।" 


অন্যদিকে জাতীয় কর্তব্য পালন করার জন্য হনুমা বিহারীকে কোয়ারেন্টিনে চলে যেতে হচ্ছে। তিনি ভারতীয় দলে যোগ দেবেন। হায়দরাবাদ তাদের তারকা ব্যাটারকে পাচ্ছে না। যদিও অরুণ লাল জানালেন তিনি বিহারীকে নিয়ে আদৌ ভাবিত নন। তিনি বলছেন, "আমরা এসব মানি না, ফোকাসও করি না। কে খেলবে, কে খেলবে জানি না। হায়দরাবাদ দল হিসাবে ভাল। আমাদের হারাতে গেলে ভাল খেলতে হবে। বিহারী অবশ্যই ভাল প্লেয়ার। তবে একজন প্লেয়ারকে নিয়ে দল নয়।" হায়দরাবাদের বিরুদ্ধে দলে পরিবর্তনের কথা ভাবছেন অরুণ লাল।  ঋত্বিক চট্টোপাধ্যায়ের জায়গায় সম্ভবত অভিজ্ঞ অলরাউন্ডার শায়ন শেখর মন্ডলকে প্রথম একাদশে খেলাতে পারে বাংলা।


আরও পড়ুন: Ranji Trophy: অবিশ্বাস্য কামব্যাক! Shahbaz,Abishek-এর দাপটে বরোদাকে হারাল Abhimanyu’র বাংলা


আরও পড়ুনRanji Trophy: ‘ক্রাইসিস ম্যান’ Shahbaz, রাজকীয় ‘অভিষেক’ ঘটানো Porel-এর ব্যাটে নতুন বাংলার উদয়


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)