নিজস্ব প্রতিবেদন: সদ্যসমাপ্ত ভারত-শ্রীলঙ্কা টেস্ট সিরিজের দ্বিতীয় ও তথা শেষ (India vs Sri Lanka 2nd Test) টেস্ট অনুষ্ঠিত হয়েছিল বেঙ্গালুরুর (Bengaluru) এম চিন্নাস্বামী স্টেডিয়ামে (M Chinnaswamy Stadium)। এই টেস্টের পিচ ছিল 'গড়পড়তারও নীচে' ( Below Average)! এমনটাই রিপোর্ট দিয়েছিলেন ম্যাচ রেফারি জাভাগল শ্রীনাথ (Javagal Srinath)।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শ্রীনাথ জানিয়েছেন, "প্রথম দিন থেকেই পিচে প্রচুর টার্ন ছিল। প্রতি সেশনেই যা বাড়তে থাকে। আমার মতে এটা ব্যাট-বলের লড়াইটা সমানে-সমানে হয়নি। শ্রীনাথের রিপোর্টের ভিত্তিতেই 'আইসিসি পিচ অ্যান্ড আউটফিল্ড মনিটরিং প্রসেস' হয়। বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা এহেন পিচ বানানোর জন্য চিন্নাস্বামীর একটি ডিমেরিট পয়েন্ট কাটল। সেই কথা জানিয়ে দেওয়া হয় বিসিসিআই-কে (BCCI)।



তিন ম্যাচের টি-২০ সিরিজে শ্রীলঙ্কাকে হোয়াইওয়াশ করার পর, দু'ম্যাচের টেস্ট সিরিজেও ( India vs Sri Lanka) রোহিত শর্মার (Rohit Sharma) ভারত শ্রীলঙ্কাকে চুনকাম করেছিল। প্রথম টেস্টে মোহালিতে ভারত ইনিংস ও ২২২ রানে জিতেছিল। বেঙ্গালুরুতে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ভারত জেতে ২৩৮ রানে। গোলাপি বলে দিন-রাতের টেস্টের ফয়সলা হয়ে গিয়েছিল প্রায় আড়াই দিনের মধ্যে। ম্যাচের সেরা হয়েছিলেন শ্রেয়স আইয়ার (৯২ ও ৬৭) ও সিরিজের সেরা হন ঋষভ পন্থ (১৮৫ রান)।


আরও পড়ুন: Shane Warne's Funeral: মেলবোর্নে ওয়ার্নের শেষকৃত্য, এলেন বর্ডার থেকে ম্যাকগ্রা


আরও পড়ুন: IPL 2022, Moeen Ali: এই কারণেই ধোনির দলের বিশ্বস্ত যোদ্ধার ভারতে আসা পিছিয়ে যাচ্ছে!


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)