জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: হাতে আর একদিন। তারপরেই বহু প্রতীক্ষিত ভারত-অস্ট্রেলিয়া (IND vs AUS) মহাযুদ্ধ। ৯ ফেব্রুয়ারি থেকে নাগপুরের বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে (Vidarbha Cricket Association Stadium) শুরু বর্ডার-গাভাসকর ট্রফির (Border-Gavaskar Trophy, BGT) প্রথম টেস্ট। প্যাট কামিন্সের (Pat Cummins) দলের ডেপুটি স্টিভ স্মিথ (Steve Smith) ও ডেভিড ওয়ার্নাররা (David Warner) হাঁটু মুড়ে বসে পিচ পর্যবেক্ষণ করেছেন। সেই ছবি ক্রিকেট অস্ট্রেলিয়াই শেয়ার করেছিল। স্মিথের পিচ দেখার ছবি কার্যত মিমের রসদ হয়ে দাঁড়ায় নেটিজেনদের কাছে। ট্যুইটারে কার্যত মিম সুনামি ধেয়ে আসে। এর মধ্যেই মিশেছে বেশরম রং (Besharam Rang)! 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক ও সর্বকালের অন্যতম সেরা টেস্ট ব্যাটার স্মিথ। ভারতের মাটিতে বর্ডার-গাভাসকর ট্রফি খেলার জন্য মুখিয়ে আছেন তিনি। । ২০০৪ সালের পর ভারতে আর টেস্ট সিরিজ জিততে পারেনি অস্ট্রেলিয়া। টেস্ট সিরিজ জেতা তো অনেক দূরের কথা, ভারতের মাটিতে গত ১৪ বছরে মাত্র একটি টেস্ট জিতেছে অজিরা। তবে ১৭ বছরের খরা কাটিয়ে এবার ভারত থেকে ট্রফি নিয়ে ফিরতে মরিয়া প্যাট কামিন্সরা। স্মিথরা ভারতে এসে সরাসরি টেস্ট খেলতে শুরু করছে। কোনও ট্যুর ম্যাচ খেলেননি তাঁরা। বেঙ্গালুরুর আলুরে সেরেছেন প্রস্তুতি। স্মিথ কিছুদিন আগে সাফ জানিয়েছেন যে, তাঁদের ভারতে ট্যুর ম্য়াচ না খেলার সিদ্ধান্ত একদম ঠিক। পাশাপাশি ভারতকে ফাইনাল ফ্রন্টিয়ার মানতেও নারাজ তিনি।


আরও পড়ুন: KL Rahul | BGT: বিপক্ষের প্রথম সাতের পাঁচজনই বাঁ-হাতি! রাহুল বলছেন নাগপুরে ছুটবে ভারতের ডাবল ইঞ্জিন






স্মিথ পিচ নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছিলেন। তিনি বলেছিলেন, 'শেষবার আমাদের প্র্যাকটিসের জন্য় গ্রিন-টপ দেওয়া হয়েছিল। যেটা ছিল একেবারে অপ্রাসঙ্গিক। এর থেকে ভালো নিজেদের নেটে অনুশীলন হবে। আমাদের স্পিনাররা যত পারবে আমাদের বল করবে। দেখি কবে মাঠে নামতে পারি। আমার মনে হয় ভারতে ট্যুর ম্যাচ না খেলার সিদ্ধান্ত একদম ঠিক।' স্মিথ নতুন বছর শুরুই করেছেন সিডনিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেঞ্চুরি হাঁকিয়ে। এরপর বিগ ব্যাশ লিগেও জোড়া সেঞ্চুরি করেছেন তিনি। এই নিয়ে চতুর্থবার ভারত সফরে তিনি। ভারতে স্মিথের রেকর্ড দুর্দান্ত। হাফ ডজন ম্যাচে ডজন ইনিংস খেলে তিনি করেছেন ৬৬০ রান। তাঁর গড় ৬০.০০। তিনটি সেঞ্চুরি ও একটি অর্ধ-শতরান এসেছে স্মিথের ব্যাট থেকে। তাঁর সেরা ইনিংস অপরাজিত ১৭৮।



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)