নিজস্ব প্রতিবেদন: তাঁকে আড়াই বছরের জেল হেফাজতের রায় শুনিয়েছে আদালত। লন্ডনের (London) ওয়ানসওয়ার্থ জেলেই এই সময়টা কাটাতে হবে প্রবাদপ্রতিম টেনিস তারকা বরিস বেকারকে (Boris Becker)। ৬ ফুট বাই ১২ ফুটের এক কুঠুরিতেই আপাতত রয়েছেন প্রাক্তন তারকা। শোনা যাচ্ছে ঘুপচি সেই সেলের ভিতরে ইঁদুরের উৎপাত প্রবল। যার জেরে প্রবল অস্বস্তিতে পড়তে হয়েছে ৫৪ বছরের বেকারকে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

স্বামীর এহেন দুরবস্থার কথা জানিয়েছেন বরিসের স্ত্রী লিলি বেকার। এক আন্তর্জাতিক সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় তিনি জানিয়েছেন, ”বরিস ঠিক আছে। এই পরিস্থিতিতে যতটা ভাল থাকা যায়।” এরপরই সাংবাদিকদের উদ্দেশে তাঁর খোঁচা, ”আর যাই হোক, ওটা তো আর পাঁচতারা হোটেল নয়। তাই না?”


মাত্র ১৭ বছর বয়সে উইম্বলডন চ্যাম্পিয়ন হয়ে টেনিস বিশ্বে আত্মপ্রকাশ ঘটে বেকারের। তারপর তো বাকিটা ইতিহাস। কিন্তু কে জানত একটা সময় টেনিস কোর্টে দাপট দেখানো এই লোকটার শেষ জীবন জেলে কাটবে! ভাগ্যের এমনই পরিহাস যে, যে উইম্বলডনে তিনি তিনবার চ্যাম্পিয়ন হয়েছিলেন (১৯৮৫, ‘৮৬, ‘৮৯), সেখান তার থেকে মাত্র ৩.২ কিলোমিটার দূরের জেলেই এখন দিন গুজরান করতে হচ্ছে!


১৭০ বছরের পুরনো এই জেলখানায় এমনিতেই বন্দির সংখ্যা বেশি। ইঁদুরের পাশাপাশি মাদকেরও রমরমা এখানে। আর সেই কারণেই মাঝেমধ্যেই বন্দিদের মধ্যে সংঘর্ষও হয়। এমনই এক জেলে থাকতে হচ্ছে তারকা টেনিস খেলোয়াড়কে। কোনও বিশেষ খাতির নয়, একেবারে সাধারণ বন্দিদের সঙ্গে। এমনকী, তাঁকে চুলের রংও বদলাতে নির্দেশ দেওয়া হয়েছে, যাতে সাধারণ বন্দিদের সঙ্গে ফারাক না থাকে।


এপ্রিল মাসের শুরুতেই চারটি অভিযোগে দোষী সাব্যস্ত করা হয় বরিসকে। যার মধ্যে ছিল দেউলিয়া ঘোষণার পরে তিনি তাঁর সম্পদ প্রকাশ করেননি। শুধু তাই নয়, অর্থ অন্যত্র সরিয়ে দিয়েছিলেন। ৫৪ বছরের টেনিস কিংবদন্তি বেকার খেলোয়াড় জীবনে ছ’বার গ্র্যান্ডস্ল্যাম জিতেছেন।


২০১৭ সালে তাঁকে দেউলিয়া ঘোষণা করা হয়। কিন্তু পরে জানা যায়, তিনি গোপনে প্রাক্তন স্ত্রীকে অর্থ দিয়েছিলেন। তাই লন্ডনের সাউথওয়ার্ক ক্রাউন কোর্টের বিচারক ডেবোরাহ টেলর তাঁকে আড়াই বছর কারাদণ্ড দেওয়ার সাজা শোনায়। এরপর থেকে লন্ডনের ওয়ানসওয়ার্থ জেলেই বেকারের আপাতত ঠিকানা।


আরও পড়ুন: Cheteshwar Pujara: বড় যুদ্ধের জন্য তৈরি ‘চে পূজারা’! জানিয়ে দিলেন গর্বিত বাবা


আরও পড়ুন: Wriddhiman Saha vs Journalist: ঋদ্ধিকে ‘ভয় দেখানোর’ দায়ে দুই বছরের জন্য নির্বাসিত Boria Majumdar


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)