নিজস্ব প্রতিনিধি : ফিল্ডার যখন গোলকিপার হয়ে যায়! শুনতে অবাক লাগলেও ব্যাপারটা অনেকটা সেরকমই। ৩৭ বছর বয়সেও তিনি ফিটনেসের চূড়ান্ত পর্যায় রয়েছেন। সেটাই যেন আরও একবার প্রমাণ করি দিলেন ব্রেন্ডন ম্যাকুলাম। এমনিতে, অ্যাথলিট হিসাবে তাঁর নাম-ডাক রয়েছে। বরাবরই তিনি ভাল ফিল্ডার। তবে বয়সের ভারে অনেক ভাল ফিল্ডারেরই রিফ্লেক্স কমে আসে। ৩৭ বছরে এসে অনেক ক্রিকেটারই শ্লথ হয়ে যান। কিন্তু ম্যাকুলাম এক্ষেত্রে ব্যতিক্রম। তিনি এখনও আগের মতোই হিট। আইপিএলে এবার দল পাননি। ফলে বিগ ব্যাশে খেলছেন জান-প্রাণ লড়িয়ে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  সিডনি টেস্টে অস্ট্রেলিয়াকে ফলো-অন করাল ভারত


ব্রিসবেন হিট বনাম পার্থ স্কর্চার্সের ম্যাচ চলছিল। এই ম্যাচে ক্যামেরন ব্যানক্রফটের একটি দুর্দান্ত ক্যাচ ধরলেন ম্যাকুলাম। ম্যাচের নয় ওভারের মাথায় নিউজিল্যান্ডের তারকা ক্রিকেটার এই ক্যাচ ধরেন। ব্রিসবেন হিট এর ম্যাকুলাম এই ম্যাচেই বাউন্ডারি লাইনে দাঁড়িয়ে ফিটনেসের আরও একটি উদাহরণ রাখলেন। শূন্যে শরীর ছুঁড়ে বল আটকালেন। ক্যাচ ধরার চেষ্টা করেছিলেন বটে! তবে শেষ পর্যন্ত বল হাত থেকে বেরিয়ে যায়। কিন্তু তিনি যেভাবে শূন্যে শরীর ছুঁড়লেন সেটা অনেক সময় একজন গোলকিপার করে থাকেন। আর তাই ব্রিসবেন হিট-এর তরফে মজা করে বলা হল, ''আমরা নিউজিল্যান্ড ফুটবল দলের সঙ্গে যোগাযোগ করব। ওদের গোলকিপারের প্রয়োজন হলে ম্যাকুলামের নাম প্রস্তাব করা যেতে পারে।''


আরও পড়ুন-  বাংলাদেশ ক্রিকেটে বয়স-বিভ্রাট, পেসারের বয়স নাকি ১১৯ বছর!




নয় মাসের নির্বাসন পর্ব কাটিয়ে ক্রিকেট ফিরেছেন অস্ট্রেলিয়ার ব্যানক্রফট। এটা ছিল নির্বাসন পরবর্তী সময়ে তাঁর তৃতীয় ম্যাচ। পার্থ স্কর্চার্সের হয়ে তিনি ওপেন করছিলেন। বেন কাটিংয়ের একটি ডেলিভারি সজোরে খেলতে গিয়ে বল হাওয়ায় ভাসিয়ে দেন। ছো মেরে ক্যাচ তুলে নেন ম্যাকুলাম। ২৪ রানে ফেরেন ব্যানক্রফট। এর পরই বাউন্ডারির কাছাকাছি অঞ্চলে আরও একটি সেভ দেন ম্যাকুলাম। ধারাভাষ্যকাররা যার নাম দেন 'গোলকিপার সেভ'।