সিডনি টেস্টে অস্ট্রেলিয়াকে ফলো-অন করাল ভারত

ফলো-অন করিয়ে অস্ট্রেলিয়াকে ফের ব্যাটিং করতে পাঠালেন বিরাট কোহলি।

Updated By: Jan 6, 2019, 09:58 AM IST
সিডনি টেস্টে অস্ট্রেলিয়াকে ফলো-অন করাল ভারত

নিজস্ব প্রতিনিধি : সিডনিতে সকাল থেকেই মুষলধারায় বৃষ্টি। প্রথম সেশন যার জেরে বাতিল। সকালে আবহাওয়ার অবস্থা যা ছিল তাতে ভারত-অস্ট্রেলিয়া সিরিজের শেষ টেস্টের চতুর্থ দিন খেলা হবে কি না তা নিয়েই সন্দেহ দেখা দিয়েছিল। শেষমেশ বৃষ্টি ধরতেই দুই দল মাঠে নামল। তবে তৃতীয় দিনের মতো চতুর্থ দিনেও অস্ট্রেলিয়ার ব্যাটিংয়ে দুর্দশা ঘুঁচল না। প্রথম ইনিংসে ৩০০ রানে শেষ টিম পেন-এর দল। অর্থাত্ এখনও তারা ভারতের থেকে ৩২২ রানে পিছিয়ে।

আরও পড়ুন-  শিখর ধাওয়ানের অস্ট্রেলিয়ার বাড়িতে ভৌতিক কাণ্ড!

চতুর্থ দিনের সকালেই ফলো-অন এর ভ্রুকূটি ছিল অস্ট্রেলিয়ার উপর। সেই আশঙ্কাই সত্যি হল। বিরাট কোহলির বোলাররা অজি ব্যাটসম্যানদের ক্রমাগত চাপে রাখলেন। তৃতীয় দিনের শেষে ২৩৬/৬ ছিল অস্ট্রেলিয়া। সেখান থেকে চতুর্থ দিনে ৩০০ রানে ইনিংস গুটিয়ে গেল তাদের। প্যাট কামিন্স লড়াই করার চেষ্টা করেছিলেন। কিন্তু তাঁকে বোল্ড করলেন শামি। এর পর হ্যান্ডসকম্বকেও প্লেইড-অন করলেন বুমরা। নাথান লিঁয় ও হ্যাজলউডকে ফেরালেন কুলদীপ যাদব। এই টেস্টের প্রথম ইনিংসে পাঁছ উইকেট পেলেন ভারতীয় চায়নাম্যান। তাঁর দুরন্ক ঘূর্ণি সামলাতে নাকানি-চোবানি খেলেন তাবর অজি ব্যাটসম্যানরা। 

আরও পড়ুন-  অস্ট্রেলিয়া সফরের আগে মন্দিরে বসে ভজন শুনলেন ধোনি

ফলো-অন করিয়ে অস্ট্রেলিয়াকে ফের ব্যাটিং করতে পাঠালেন বিরাট কোহলি। স্বাভাবিকভাবেই এত রানে এগিয়ে থাকার পর তিনি এখন ইনিংসে জয়ের সম্ভাবনা দেখছেন হয়তো। হাতে এখনও অনেকটা সময় রয়েছে। এমন জায়গা থেকে ভারতীয় বোলাররা ভাল পারফর্ম করতে পারলে শেষ টেস্টেও অজিদের হারানোর স্বপ্ন দেখতে পারে ভারত। এমনিতে অস্ট্রেলিয়ার মাটিতে ঐতিহাসিক টেস্ট সিরিজ জয় এখন শুধুই সময়ের অপেক্ষা। বিরাটরা আপাতত ২-১ এ এগিয়ে। তবে সিডনি টেস্টের যা অবস্থা তাতে ভারতীয় দল ৩-১ ব্যবধানে সিরিজ জিতলেও অবাক হওয়ার কিছু থাকবে না।