নিজস্ব প্রতিবেদন- ৬২ থেকে দিন শুরু করে ৩০০ পার। ৯৪ বলে ২৫ রান করে চেতেশ্বর পুজারা আউট হওয়ার পর Team India-র নড়বড়ে দেখাচ্ছিল। ব্রিসবেন টেস্টের দ্বিতীয় দিন চা পানের বিরতির পর আর খেলা হয়নি। বৃষ্টি শুরু হয়েছিল। রবিবার টেস্টের তৃতীয় দিনের শুরুতেই রাহানে (৩৭) ও পুজারাকে হারিয়ে চাপে পড়েছিল ভারত। তবে ত্রাতা হয়ে এলেন ওয়াশিংটন সুন্দর ও শার্দুল ঠাকুর। টপ অর্ডার ফ্লপ। শেষমেশ বোলারদের ব্যাটেই ভরসা এল। সুন্দরের ৬২ ও শার্দুলের ৬৭ রানে ভর করে অস্ট্রেলিয়াখে মুখের উপর জবাব দিল ভারতীয় দল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মেলবোর্ন টেস্টে জয়। সিডনিতে অস্ট্রেলিয়াকে আয়না দেখিয়ে ড্র। Team India-র ড্রেসিংরুম আত্মবিশ্বাসে গমগম করছিল । আর সেই আত্মবিশ্বাসের ঝলক দেখা দিল শার্দুল ও সুন্দরের ব্যাটে। প্রথম ইনিংসে Australia-র ৩৬৯ রানের জবাবে ভারত 336। রোহিত, শুভমান, পুজারা, রাহানেরা কম রানে আউট হওয়ার পর বল গড়িয়েছিল অস্ট্রেলিয়ার কোর্টে। কিন্তু সুন্দর, শার্দুল যে এমন ইনিংস খেলে দেবেন, তা বোধ হয় অজিরাও আন্দাজ করতে পারেননি। মায়াঙ্ক আগরওয়াল (৩৮) ও ঋষভ পন্থ (২৩) রান এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেছিলেন বটে। তবে বড় পার্টনারশিপ খেলতে পারেননি।


আরও পড়ুন-  ১৫ মাস পর ফিরছেন শাকিব, বাংলাদেশের ক্রিকেটে খুশির হাওয়া


অস্ট্রেলিয়ার মাটিতে মাঠ ও মাঠের বাইরেও চাপ সামলাতে হচ্ছে ভারতীয় দলের ক্রিকেটারদের। Sydney-র পর Brisbane-এও বর্ণবিদ্বেষী মন্তব্য শুনতে হয়েছিল মহম্মদ সিরাজকে। সিডনিতে তো ভারতীয় সমর্থকের সঙ্গেও দুর্ব্যবহার করেছিল নিরাপত্তারক্ষীরা। তবে বারবার অজিদের অসভ্যতার জবাব মাঠেই দিয়ে আসছেন সিরাজরা। দর্পচূর্ণ হচ্ছে অজিদের। সেই জন্য অবশ্য তাঁরা আরও আক্রমণাত্মক হয়ে উঠেছে। তবে সেই আক্রমণ ব্যাটে-বলে কম হচ্ছে। আক্রমণের ঝাঁঝ ব্যক্তিগত আক্রোশের রূপ নিচ্ছে। তবে সিডনির মতো ব্রিসবেনেও অস্ট্রেলিয়াকে মুখের উপর জবাব দিচ্ছে ভারত। দ্বিতীয় ইনিংসে সিরাজরা মাঠে নামলে আবার অপ্রত্যাশিত কিছু হলে তাই অবাক হওয়ার থাকবে না।