ওয়েব ডেস্ক: নাম ঠিক। তবুও ঘষোণা হল না কেবল কোহলি নেই বলে! অভূতপূর্ব ঘটনা, ভারতীয় ক্রিকেট ইতিহাসে এটাই প্রথমবার, কোচ বাছাই হওয়ার পরও নাম ঘোষণা করা হল না, যেহেতু অধিনায়ক জানেন না কোচ কে হবেন। বিরাট কোহলি এখন ভারতের বাইরে আমেরিকায় রয়েছেন, কোচের নাম ঘোষণা করার আগে তাঁকে 'সমস্ত বিষয়' অবগত করাতেই স্থগিত রাখা হল ভারতীয় ক্রিকেট দলের কোচের নাম ঘোষোণা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ক্রিকেট উপদেষ্টা কমিটির অন্যতম প্রধান সৌরভ গাঙ্গুলি সাংবাদিকদের সাফ জানিয়ে দিলেন, "সচিন এবং লক্ষ্মণের সম্মতি নিয়েই আমাদের কমিটি একটি সম্মিলিত সিদ্ধান্তে এসে উপনীত হয়েছে। আমরা এখনই ভারতীয় দলের কোচের নাম ঘোষণা করছি না। আমরা আরও কিছুদিন সময় নিচ্ছি। বিশেষ করে, অধিনায়কের (বিরাট কোহলি) সঙ্গে কথা না বলে আমরা নাম ঘোষণা করব না। এখনই তাড়াহুড়োর দরকার নেই বলেই মনে করছি আমরা। বিরাট কোহলির সঙ্গে কথা বলার প্রয়োজনীয়তা রয়েছে। আমেরিকা থেকে বিরাট ফিরলেই ক্রিকেট উপদেষ্টা কমিটি তাঁর সঙ্গে কথা বলবে। আমরা তাঁকে বলব যে কোচেরা কীভাবে তাঁদের কাজ করতে চাইছে"।


সচিন রমেশ তেন্ডুলকর, সৌরভ গাঙ্গুলি, ভিভিএস লক্ষ্মণ এই তিন কিংবদন্তী ক্রিকেটারকে নিয়ে গঠিত উপদেষ্টা কমিটি আজ ৫ জন আবেদনকারীর ইন্টারভিউ নিয়েছেন। ফিল সিমন্স উপস্থিত না থাকলেও বীরেন্দ্র সেওয়াগ, টম মুডি, রবি শাস্ত্রী সহ মোট ৫ প্রতিযোগীর ইন্টারভিউ নিয়েছে ক্রিকেট উপদেষ্টা কমিটি। এদের মধ্যে একজনকে বেছেও নিয়েছেন সচিন-সৌরভ-লক্ষ্মণ। সাংবাদিকদের সামনে নাম ঘোষণার পালা। কিন্তু তা স্থগিত রাখা হল! অধিনায়ক বিরাট কোহলির কোর্টে বল ঠেলে দিয়ে নাম ঘোষণা পিছিয়ে দিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক তথা ক্রিকেট উপদেষ্টা কমিটির অন্যতম প্রধান সৌরভ গাঙ্গুলি। ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করেছেন ক্যাপ্টেন-কোচের বিবাদের পুরনো ছবি যেন ভারতীয় ক্রিকেটে আবারও ফিরে না আসে সেই জন্যই এই মাস্টারস্ট্রোক দিল ক্রিকেট উপদেষ্টা কমিটি। বিসিসিআই এবং ক্রিকেট উপদেষ্টা কমিটি যাকে কোচ হিসেবে যোগ্য মনে করেছে সেই ব্যক্তির সঙ্গে ভারতীয় দলের অধিনায়কের যেন কোনও 'মতানৈক্য' না হয়, সেই জন্যেই স্থগিত রাখা হয়েছে ঘোষণা। এদিন সৌরভ জানিয়েছেন, কোচ বাছাই পর্বে আগামী ক্রিকেট বিশ্বকাপকেই সব থেকে বেশি প্রাধান্য দেওয়া হয়েছে। সামনেই শ্রীলঙ্কা সফর, হাতে কিছুটা সময় আছে। তাই তাড়াহুড়ো করে কোচের নাম ঘোষণা না করে সময় নিয়ে ঐক্যমত স্থাপন করেই সবটা জানানোর পথ বেছে নিয়েছেন সচিন-সৌরভ-লক্ষ্মণ।